ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

‘সাকিব বাদেও বাংলাদেশ শক্ত প্রতিপক্ষ’

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪২, ১৭ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘সাকিব বাদেও বাংলাদেশ শক্ত প্রতিপক্ষ’

জিম্বাবুয়ের বিপক্ষে সাকিব আল হাসানের রেকর্ড বেশ ঈর্ষণীয়।

বর্নাঢ্য ক্যারিয়ারে জিম্বাবুয়ের বিপক্ষে তিন ফরম্যাট মিলিয়ে ৬০ ম্যাচ খেলেছেন সাকিব। রান করেছেন ২০৭৪। ২১.৭১ গড়ে উইকেট পেয়েছেন ১১৩টি। সীমিত পরিসরের থেকে টেস্টের সাফল্য খানিকটা কম। ৬ টেস্ট খেলেছেন। রান করেছেন ৪৭৪। ২৩.২৬ গড়ে এ সময়ে উইকেট নিয়েছেন ২৬টি।

নিষেধাজ্ঞায় সাকিব এখন ক্রিকেটের বাইরে। তাকে ছাড়াই জিম্বাবুয়েকে আতিথেয়তা দিতে যাচ্ছে বাংলাদেশ। বলার অপেক্ষা রাখে না সাকিবের অনুপস্থিতি প্রতিপক্ষের জন্য বাড়তি সুযোগ। কিন্তু জিম্বাবুয়ে শিবিরের ভাবনা ভিন্ন।

ঘরের মাঠে দুর্দান্ত সময় কাটিয়ে বাংলাদেশে আসা দলটি মনে করছে সাকিব বাদেও বাংলাদেশ শক্ত প্রতিপক্ষ। তাই টেস্ট সিরিজে তাদের কাজটা সহজ হবে না মোটেও।

‘বাংলাদেশ সব সময়ই আমাদের কাছে কঠিন প্রতিপক্ষ। কিন্তু আমরা শুধুমাত্র আমাদের নিজের নিয়েই ভাবছি। প্রতিপক্ষকে অবশ্যই মুল্যায়ন করছি কিন্তু তাদের স্কোয়াডে কে আছে কে নেই তা নিয়ে মোটেও চিন্তিত নই। নিজেদের শক্তি এবং কিভাবে উইকেটে গিয়ে নিজেদের সেরা পারফর্ম করতে পারব সেটা নিয়েই ভাবছি।’ – সোমবার বলেছেন জিম্বাবুয়ের উইকেট রক্ষক ব্যাটসম্যান রাগিস চাকাবা।

সাকিবকে নিয়ে চাকাবার ভাষ্য, ‘সাকিব এ দলের সবথেকে বড় তারকা। কিন্তু বাংলাদেশকে বাকিরাও প্রতিনিধিত্ব করছে। সাকিব বাদেও বাংলাদেশ শক্ত প্রতিপক্ষ। আমরা শেষবার এখানে যারা খেলেছি তারা প্রত্যেকেই জানি সামনে আমাদের জন্য কঠিন চ্যালেঞ্জ অপেক্ষা করছে। আমাদেরকে তাদের স্পিনারদের বিপক্ষে অবশ্যই ভালো পারফর্ম করতে হবে। এটা সত্যিই কঠিন কাজ। আশা করছি আমরা ভালো করতে পারব।’- যোগ করেন চাকাবা।


ঢাকা/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়