ঢাকা, বুধবার, ২৫ চৈত্র ১৪২৬, ০৮ এপ্রিল ২০২০
Risingbd
সর্বশেষ:

নতুন খেলা রোকবল প্রতিযোগিতা মঙ্গলবার শুরু

ক্রীড়া প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০২-১৭ ১০:৪০:৫৬ পিএম     ||     আপডেট: ২০২০-০২-১৮ ১০:৫৯:১২ পিএম

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী তথা মুজিববর্ষ উদযাপন উপলক্ষে বাংলাদেশ রোকবল অ্যাসোসিয়েশন আয়োজন করেছে রোকবল প্রতিযোগিতা। আর নতুন এই খেলাটিতে পৃষ্ঠপোষকতার হাত বাড়িয়ে দিয়েছে ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপ। পুরুষ বিভাগে ৮টি ও নারী বিভাগে ৬টি দল নিয়ে মঙ্গলবার থেকে শুরু হবে ‘ওয়ালটন এয়ার কন্ডিশনার জাতীয় রোকবল প্রতিযোগিতা-২০২০’। ফার্মগেটের ইন্দিরা রোড ক্রিকেট একাডেমি মাঠে দুইদিন ব্যাপী এই প্রতিযোগিতা চলবে বুধবার পর্যন্ত।

প্রতিযোগিতার বিষয়ে বিস্তারিত জানানোর জন্য আজ সোমবার এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সংবাদ সম্মেলনে টুর্নামেন্টের বিভিন্ন দিক তুলে ধরেন বাংলাদেশ রোকবল অ্যাসোসিয়েশনের সভাপতি নুরুল হাসান ফরিদী ও সাধারণ সম্পাদক ঝর্না আক্তার। এ সময় পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) উপস্থিত ছিলেন।

সংবাদ সম্মেলনে জানানো হয় পুরুষ বিভাগে ৮টি ও নারী বিভাগে ৬টি দল নিয়ে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। পুরুষ বিভাগের ৮টি দলকে দুই গ্রুপে ভাগ করে লিগ পদ্ধতিতে খেলা অনুষ্ঠিত হবে। ‘ক’ গ্রুপে রয়েছে বাংলাদেশ পুলিশ, বাংলাদেশ জেল, ফিরোজ স্মৃতি সংসদ ও জগৎপুরা যমুনা ক্লাব। আর ‘খ’ গ্রুপে আছে বাংলাদেশ আনসার, খুলনা জেলা, ঢাকা ক্লাব ও সাতক্ষীরা জেলা।

মেয়েদের ‘ক’ গ্রুপে রয়েছে বাংলাদেশ জুট মিলস করপোরেশন (বিজেএমসি), বাংলাদেশ পুলিশ ও জামালপুর জেলা মহিলা ক্রীড়া সংস্থা। ‘খ’ গ্রুপে রয়েছে বাংলাদেশ আনসার, খুলনা জেলা ও জে.বি স্পোর্টিং ক্লাব।

দুই গ্রুপে লিগ পদ্ধতিতে খেলা অনুষ্ঠিত হবে। দুই গ্রুপের সেরা চারটি দল সেমিফাইনাল খেলবে। সেখান থেকে দুটি দল খেলবে ফাইনাল। টুর্নামেন্টের চ্যাম্পিয়ন, রানার্স-আপ ও তৃতীয় হওয়া দলকে ট্রফি ও মেডেল দেওয়া হবে। এ ছাড়া অংশ নেওয়া প্রত্যেক দলকে ওয়ালটনের পক্ষ থেকে জার্সি দেওয়া হবে। টুর্নামেন্টটি আন্তর্জাতিক ও এশিয়ান রোকবল ফেডারেশনের আইন অনুযায়ী পরিচালিত হবে।

এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার এটিএন বাংলা। রেডিও পার্টনার রেডিও টুডে। আর অনলাইন পার্টনার দেশের জনপ্রিয় অনলাইন নিউজ পেপার রাইজিংবিডি.কম।


ঢাকা/আমিনুল/কামরুল

     
 

ট্যাগ :