ঢাকা, রবিবার, ১৪ চৈত্র ১৪২৬, ২৯ মার্চ ২০২০
Risingbd
সর্বশেষ:

আবু জায়েদকে এ কেমন পরামর্শ শামির!

ক্রীড়া প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০২-১৯ ১০:৫০:৩৯ পিএম     ||     আপডেট: ২০২০-০২-২০ ৯:০৪:৫৫ এএম

বাংলাদেশের টেস্ট ইতিহাসে পেসারদের মূল্য প্রায় নেই বললেই চলে। স্পিনাররাই বাংলাদেশের জয়-পরাজয় নিশ্চিত করে থাকে। পেসাররা কেবল বল পুরনো করার কাজে মাঠে নামেন। তবে এ ধারণা কিছুটা হলেও বদলাতে সক্ষম হচ্ছেন আবু জায়েদ চৌধুরি রাহী।

বল হাতে গতির ঝড় তুলতে পারেন না। তবে উইকেটের দুই দিকে সুইং করানোর ক্ষমতা আছে এ পেসারের। তার অভিষেকের পর থেকে পেস আক্রমণে সবচেয়ে সফল তিনি। রাহী যেখানে ৮ ম্যাচে ২০ উইকেট নিয়েছেন। তার পরের স্থানে থাকা ইবাদতের শিকার মাত্র ৬ উইকেট। বাকিদের অবস্থা তো আরো বিবর্ণ।

এ অবস্থায় টেস্টে দলের এক নম্বর পেসারের তকমাও লেগে গেছে তার গায়ে। অবশ্য অন্য ফরম্যাটে দলে এখনো সুযোগ মেলেনি নিজেকে প্রমাণের। এসব নিয়ে ভাবছেন না আবু জায়েদ। তিনি বলেন, ‘আমি দলের হয়ে ৫০-৭৫টি টেস্ট খেলতে চাই। মাত্র তো ৮টি হলো। তাই দলে পেস আক্রমণে নেতৃত্ব দিচ্ছি এমন অনুভূতি আসেনি। আর আমাদের পেসারদের সময় দিন। সামনে ভালো কিছু আসবে।’

এদিকে সর্বশেষ ভারত সিরিজে ভারতের মোহাম্মদ শামি থেকে বোলিংয়ে উন্নতির জন্য টিপস নিয়েছেন। সেটি কি প্রয়োগ করতে পারছেন? জানতে চাইলে বলেন, ‘শামির সঙ্গে কথা হয়েছিলো। সে বলেছে- ক্ষেত চিনো? ক্ষেতে দৌড়াও। এতে শরীর ফিট হবে এবং জোরে বল করতে পারবে।’ আর বোলিংয়ে গতি বাড়লে আবু জায়েদের পাশাপাশি দলেরও উপকার হবে।


ঢাকা/কামরুল