ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

ক্যাম্পে যোগ দিলেন ভেট্টরি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫৮, ২০ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ক্যাম্পে যোগ দিলেন ভেট্টরি

স্পিন বোলিং উপদেষ্টা কোচ ড্যানিয়েল ভেট্টরি। ২০২০ বিশ্বকাপ পর্যন্ত তার সঙ্গে বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চুক্তি ১০০ দিনের। দৈনিক ২৫০০ ডলারে তিনি এই ১০০ দিন কাজ করবেন যেকোনো সিরিজের আগে। অর্থাৎ সিরিজ শুরুর আগে তিনি আসবেন। আবার সিরিজ শেষ হলে চলে যাবেন।

যথারীতি জিম্বাবুয়ের বিপক্ষের সিরিজ শুরু হওয়ার আগে আজ বৃহস্পতিবার থেকে তিনি বাংলাদেশ দলের অনুশীলন ক্যাম্পে যোগ দিয়েছেন। করিয়েছেন অনুশীলন।

অবশ্য ভেট্টরির সঙ্গে এমন চুক্তিতে খুব বেশি উপকৃত হচ্ছে না বাংলাদেশ। ইতিমধ্যে বাংলাদেশের স্পিনারদের মধ্যে এটির প্রভাবও পড়েছে। কারণটা খুব স্পষ্ট। একটা সিরিজ শুরুর আগে যে কয়দিন অনুশীলনের সুযোগ পাওয়া যায়, এতো অল্প সময়ে সমস্যার খুব গভীরে গিয়ে কাজ করা যায় না। পাশাপাশি সমস্যা খুঁজে বের করে সেগুলো নিয়ে সিরিজ শেষে কাজ করার সুযোগও থাকে না। এতে স্পিনাররা উপকৃত হচ্ছেন না।

সবশেষ পাকিস্তানের বিপক্ষের টেস্ট মেহেদী হাসান মিরাজ, তাইজুল ইসলামদের বল হাতে বেশ কাঠখড় পোড়াতে হয়েছে। এখন দেখার জিম্বাবুয়ে সিরিজে তারা কেমন কী করেন। আর ভেট্টরি মাত্র দুদিন তার শিষ্যদের কি শেখাতে পারেন এবং কতগুলো সমস্যার সমাধান করতে পারেন।


ঢাকা/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়