ঢাকা, বুধবার, ২৫ চৈত্র ১৪২৬, ০৮ এপ্রিল ২০২০
Risingbd
সর্বশেষ:

পাকিস্তানে ওয়ানডেতে অনিশ্চিত মাহমুদউল্লাহ

ক্রীড়া প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০২-২১ ১:২৬:৩৭ এএম     ||     আপডেট: ২০২০-০২-২১ ১০:৫৩:৩৮ এএম

তিন দফায় পাকিস্তান সফর করছে বাংলাদেশ। শেষ দফায় এপ্রিলে একটি টেস্ট ও একটি ওয়ানডে খেলবে বাংলাদেশ। এরই মধ্যে দুই দফায় দুটি টি-টোয়েন্টি এবং একটি টেস্ট খেলে  এসেছে। 

ব্যক্তিগত কারণে পাকিস্তান সফরের শেষ অংশে মাহমুদউল্লাহ রিয়াদকে পাওয়া নিয়ে দেখা দিয়েছে অনিশ্চয়তা। জানা গেছে, সন্তানসম্ভবা স্ত্রীর পাশে থাকতে স্পিন অলরাউন্ডার একমাত্র ওয়ানডে ম্যাচটি না-ও খেলতে পারেন।

করাচিতে টেস্ট ম্যাচে মাহমুদউল্লাহ রিয়াদকে রাখা হবে না তা মোটামুটি নিশ্চিত। কিন্তু ওয়ানডেতেও তাকে দেখা যাবে না বলে শোনা যাচ্ছে। জানা গেছে, স্পিন অলাউন্ডার নিজ থেকে ছুটি চেয়েছেন। মাহমুদউল্লাহর স্ত্রী জান্নাতুল কাওসার মিষ্টি দ্বিতীয় সন্তানের মা হতে চলেছেন।

ওয়ানডে সিরিজ চলাকালিন পৃথিবীতে আসতে পারে মাহমুদউল্লাহ-জান্নাতুলের দ্বিতীয় সন্তান। এজন্য আগাম ছুটি নিয়ে রাখছেন জাতীয় দলের তারকা ক্রিকেটার। তবে আনুষ্ঠানিকভাবে এখনও বিসিবিকে কিছু জানাননি মাহমুদউল্লাহ। মৌখিকভাবে জানিয়ে রেখেছেন জাতীয় দলের দুই নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু ও হাবিবুল বাশার সুমনকে।

জিম্বাবুয়ের বিপক্ষে টেস্টে মাহমুদউল্লাহ রিয়াদকে রাখেননি নির্বাচকরা। তাকে দলে না রাখা নিয়ে মিনহাজুল আবেদীনের ব্যাখ্যা ছিল এরকম,‘আমরা মনে করছি লাল বলের ক্রিকেট থেকে মাহমুদউল্লাহর বিরতি প্রয়োজন।’

কিন্তু ক্রিকেট পাড়ায় গুঞ্জন ছড়িয়েছে, রাওয়ালপিন্ডি টেস্ট শেষে প্রধান কোচ রাসেল ডমিঙ্গো মাহমুদউল্লাহর টেস্ট ভবিষ্যত নিয়ে সরাসরি কথা বলেছেন। আলোচনায় কোচ মাহমুদউল্লাহকে শুধু সাদা বলের ক্রিকেটে মনোযোগ দেওয়ার কথা বলেছেন। পাশাপাশি তাকে জানিয়ে দেওয়া হয়, টেস্ট ক্রিকেটে সামনের ম্যাচগুলোতে তাকে বিবেচনা করা হবে না!

কিন্তু এসব কিছুই সত্য নয় বলে জানিয়েছেন প্রধান নির্বাচক, ‘কোচ তাকে এমন কিছু বলেনি। অবসর নিয়ে কোনো কথা হয়নি আমাদের সঙ্গে। আমরা ছিলাম, কি কথা হয়েছে সেটা আমরা জানি। সুতরাং এরকম কিছুই হয়নি।’

জিম্বাবুয়ের বিপক্ষে টেস্ট না খেললেও ওয়ানডে ও টি-টোয়েন্টিতে দেখা যাবে মাহমুদউল্লাহকে। মাঠে ফিরতে সকল প্রস্তুতিই নিচ্ছেন ডানহাতি স্পিন অলরাউন্ডার।




ঢাকা/ইয়াসিন/নাসিম