ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

মুস্তাফিজকে কেন দলে নেওয়া, জানালেন কোচ

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২৭, ২১ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
মুস্তাফিজকে কেন দলে নেওয়া, জানালেন কোচ

মুস্তাফিজুর রহমানকে স্কোয়াডে নেওয়া হলেও খেলানো হবে না জিম্বাবুয়ের বিপক্ষে।

নিশ্চিত করেছেন বাংলাদেশের প্রধান কোচ রাসেল ডমিঙ্গো। পাকিস্তানের বিপক্ষে তাকে দলের বাইরে রাখা হয়েছিল। প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু মুস্তাফিজের লাল বলের পারফরম্যান্স সন্তুষ্ট ছিলেন না। শুধু তা-ই নয় তার কার্যকারিতা নিয়েও প্রশ্ন তুলেছিলেন কোচ রাসেল ডমিঙ্গো।

কিন্তু এক ম্যাচ পরই তাকে আবার দলে ফেরানো হয়। এ সময়ে ঘরোয়া ক্রিকেটে মুস্তাফিজ দুই ম্যাচ খেলেছিলেন ওয়ালটন সেন্ট্রাল জোনের হয়ে। বোলিং করেছেন একেবারেই সাদামাটা। এক ইনিংসে ৬৮ রানে ৪ উইকেট, আরেক ইনিংসে ৫৪ রানে ২ উইকেট নেন। এমন পারফরম্যান্সে মুস্তাফিজের জাতীয় দলের দরজা খুললেও তাকে আপাতত ম্যাচ খেলানোর কোনো পরিকল্পনা নেই।

জিম্বাবুয়ের বিপক্ষে ম্যাচের আগে ডমিঙ্গো কথা বলেছেন শিষ্যকে নিয়ে,‘আমি জানি মুস্তাফিজ ইস্যুতে কিছুটা ভুল বোঝাবুঝি হয়েছে। আমি মনে করি কৌশলগত পরিবর্তন না হলে সে টেস্ট ক্রিকেটের জন্য প্রস্তুতি হবে না। ডানহাতি ব্যাটসম্যানদের জন্য তাকে বল ভেতরে ঢোকানো জানতে হবে। তাকে স্কোয়াডে নেওয়া হয়েছে ঠিকই কিন্তু তাকে খেলানো হবে না।’

কোচ জানালেন, টেস্ট চলাকালিন মুস্তাফিজ ছক কাটা অনুশীলন করবেন। তাকে বাড়তি সময় দেবেন বোলিং কোচ ওটিস গিবসন। লাল বলের জন্য তাকে এ সময় প্রস্তুত করবে টিম ম্যানেজমেন্ট।

‘স্কোয়াডে নেওয়ার মধ্য দিয়ে একটা প্রক্রিয়া শুরু হয়েছে মাত্র। এখানে সে বোলিং কোচের সঙ্গে বাড়তি সময় কাটাবে। বাড়তি ট্রেনিং করবে যেন সে ছন্দে ফিরে আসে। বোলিং কোচ ওটিস গিবসনের সঙ্গে থাকবে এবং এখানে তার আস্থা ও সম্পর্কের বিকাশ হবে। এজন্য তাকে দলে নেওয়া। আপনারা নিশ্চিত থাকতে পারেন, জিম্বাবুয়ের বিপক্ষে তার টেস্ট খেলা হচ্ছে না। প্রতিদিন এখানে সে বোলিং করবে। তাকে জানানো হয়েছে, এখানে পরিশ্রমের মধ্য দিয়ে তার টেস্টে উন্নতি হবে এবং সাদা বলেও ভালো ফল পাবে। ’

কোচের কথায় স্পষ্ট আন্তর্জাতিক ক্রিকেটে মুস্তাফিজকে ছন্দে ফেরাতে নেওয়া হয়েছে স্কোয়াডে।  দীর্ঘমেয়াদের জন্য তাকে প্রস্তুত করতে চাচ্ছে দল।


ঢাকা/ইয়াসিন/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ