ঢাকা, সোমবার, ১৬ চৈত্র ১৪২৬, ৩০ মার্চ ২০২০
Risingbd
সর্বশেষ:

বিশেষ শিশু-কিশোরদের ক্রীড়া উৎসব শুরু

ক্রীড়া প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০২-২২ ১১:৪৬:৫৯ পিএম     ||     আপডেট: ২০২০-০২-২২ ১১:৫১:৫৯ পিএম

কেউ দৃষ্টি প্রতিবন্ধী। কেউ বুদ্ধি, কেউ বাক। কেউ বা আবার শারীরিক প্রতিবন্ধী। এমন নানারকম বিশেষ শিশু কিশোরদের নিয়ে কাজ করা সংস্থায় সংখ্যা ঢাকায় অনেক। তেমন ১৫টি সংস্থার ৪০০ জন বিশেষ শিশু-কিশোরদের নিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে জাতীয় প্রতিবন্ধী ক্রীড়া সমিতি (এনএএসপিডি) আয়োজন করেছে ‘বঙ্গবন্ধু জন্মশত বার্ষিকী ক্রীড়া উৎসব-২০২০’।

আর এই প্রতিযোগিতায় পৃষ্ঠপোষকতার হাত বাড়িয়ে দিয়েছে ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপ। ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় আজ শনিবার থেকে ধানমন্ডির সুলতানা কামাল মহিলা ক্রীড়া কমপ্লেক্সে শুরু হয়েছে এই প্রতিযোগিতা। দুইদিন ব্যাপী এই প্রতিযোগিতা আগামীকাল সমাপনী অনুষ্ঠানের মধ্য দিয়ে শেষ হবে।

আজ শনিবার উদ্বোধনী দিনে দৃষ্টি প্রতিবন্ধীদের ৫০ মিটার দৌড় প্রতিযোগিতায় মেয়েদের বিভাগে জুলেখা চ্যাম্পিয়ন হয়েছেন। ছেলেদের ৫০ মিটার হুইল চেয়ার দৌড়ে সৌরভ চ্যাম্পিয়ন হয়েছেন। আর মেয়েদের ৭৫ মিটার হুইল চেয়ার দৌড়ে প্রথম হয়েছেন রত্না। তাদেরকে ওয়ালটন গ্রুপের হোম অ্যাপ্লায়েন্স দিয়ে পুরস্কৃত করা হয়েছে। প্রতিযোগিতায় অংশ নেওয়া সবাইকে ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে জার্সি ও ক্যাপ দেওয়া হয়েছে। ৮০টি ইভেন্টে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে। আগামীকাল রোববার সকাল থেকে অন্যান্য ইভেন্টগুলো অনুষ্ঠিত হবে।

সকালে সুলতানা কামাল মহিলা ক্রীড়া কমপ্লেক্সে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্রতিযোগিতার উদ্বোধন করেন ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক (গেমস অ্যান্ড স্পোর্টস, মার্কেটিং) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শরীয়তপুর সংরক্ষিত মহিলা আসনের এমপি পারভীন হক সিকদার ও মিডিয়া পার্টনার এটিএন বাংলার উপদেষ্টা কর্নেল (অবঃ) মীর মোতাহার হাসান উপস্থিত ছিলেন। উপস্থিত ছিলেন জাতীয় প্রতিবন্ধী ক্রীড়া সমিতির মহাসচিব ড. সেলিনা আক্তার।

এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার এটিএন বাংলা। রেডিও পার্টনার রেডিও টুডে। সহযোগিতায় রয়েছে ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। আর অনলাইন পার্টনার দেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি.কম।

 

ঢাকা/আমিনুল