ঢাকা, সোমবার, ১৬ চৈত্র ১৪২৬, ৩০ মার্চ ২০২০
Risingbd
সর্বশেষ:

পিএসএলে কামরান আকমলের ঝোড়ো সেঞ্চুরি

ক্রীড়া ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০২-২৩ ১:৩৫:৫১ এএম     ||     আপডেট: ২০২০-০২-২৩ ১:৩৮:৫২ পিএম

ঝোড়ো সেঞ্চুরিতে পেশোয়ার জালমিকে প্রথম জয়ের স্বাদ দিয়েছেন কামরান আকমল।

পিএসএলের শুরুটা ভালো হয়নি পেশোয়ার জালমির। প্রথম ম্যাচেই হেরেছিল হাইপ্রোফাইল দলটি। তবে দ্বিতীয় ম্যাচেই জয়ের দেখা পেল তারা। জয়ের নায়ক কামরান আকমল।

জাতীয় দলের বাইরে থাকা এ ক্রিকেটার হাঁকিয়েছেন ঝোড়ো সেঞ্চুরি। তার ৫৫ বলে ১০১ রানের ইনিংসে পেশোয়ার ৬ উইকেটে হারিয়েছে কোয়েটা গ্ল্যাডিয়েটরসকে। ১৪ চার ও ৪ ছক্কায় খেলেছেন ম্যাচজয়ী ইনিংস।

করাচি স্টেডিয়ামে আগে ব্যাটিং করে কোয়েটা ৫ উইকেটে ১৪৮ রান তোলে। জবাবে ৯ বল আগেই জয়ের বন্দরে পৌঁছে যায় পেশোয়ার।

কোয়েটার হয়ে ৫৭ বলে ৬ চার ও ১ ছক্কায় ৭৩ রান করেছিলেন জেসন রয়। হাসেনি শেন ওয়াটসনের ব্যাট। ১০ বলে করেন মাত্র ৮ রান। অধিনায়ক সরফরাজ আহমেদ ২৫ বলে ৪১ রানের ইনিংস খেলেন। শেষ দিকে ঝোড়ো ব্যাটিংয়ের প্রয়োজন মেটাতে পারেননি কেউ।

লক্ষ্য তাড়ায় শুরু থেকেই কামরান আকমল ছিলেন মারমুখী। কোনো বোলারকে সুবিধা করতে দেননি। পাওয়ার প্লে’র সুবিধা কাজে লাগিয়েছেন দারুণভাবে। হাফ সেঞ্চুরিতে পৌঁছান ২০ বলে।  এ সময়ে ৮ চার ও ৩ ছক্কা উড়িয়েছেন। হাফ সেঞ্চুরি থেকে সেঞ্চুরিতে পৌঁছতে সময় নিয়েছেন। ধৈর্য্য ধরে ইনিংস বড় করেছেন। পরের ৩৪ বলে ডানহাতি ব্যাটসম্যান পৌঁছান তিন অঙ্কে। টি-টোয়েন্টিতে এটি তার পঞ্চম সেঞ্চুরি। সর্বোচ্চ রান অপরাজিত ১৫০।

মাইলফলকে পৌঁছালেও ইনিংস বড় করতে পারেননি। সেঞ্চুরির পর পরই ফাওয়াদ আহমেদের বলে সুইপ করতে গিয়ে ক্যাচ দেন রয়ের হাতে। ততক্ষণে জয়ের খুব কাছে পেশোয়ার। লিভিংস্টোন ৮ ও ডসন ৫ রানে অপরাজিত থেকে জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন।

প্রসঙ্গত, পিএসএলের এবারের আসরের সবগুলো ম্যাচ হচ্ছে পাকিস্তানে।


ঢাকা/ইয়াসিন/আমিনুল