ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

অপরাজিত ভারতের এ কি হাল!

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৩, ২৩ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অপরাজিত ভারতের এ কি হাল!

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে এখন পর্যন্ত একমাত্র অপরাজিত দল ভারত। তবে হারের তেতো স্বাদ পাওয়ার কাছাকাছি রয়েছে বিরাট কোহলির দল।

ওয়েলিংটনে তৃতীয় দিন শেষে সুবিধাজনক অবস্থায় আছে স্বাগতিক নিউজিল্যান্ড। নিচের সারির ব্যাটসম্যানদের ব্যাটে ভর করে ভারতের বিপক্ষে প্রথম ইনিংস শেষে ১৮৩ রানের লিড নেয় কেন উইলিয়ামসনের দল। পিছিয়ে থেকে ব্যাটিংয়ে ১৪৪ রান তুলতেই ৪ উইকেট হারায় সফরকারিরা।

৩৯ রানে পিছিয়ে থেকে চতুর্থ দিন শুরু করবে ভারত। নতুন দিন শুরু করতে নামবেন ২৫ রানে অপরাজিত থাকা আজিঙ্কা রাহানে। তাকে সঙ্গ দিবেন ১৫ রানে অপরাজিত থাকা হনুমা বিহারি। এর আগে দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ২৭ রানের মাথায় পৃথ্বি শকে হারায় ভারত। দ্বিতীয় উইকেটে ৫১ রানের জুটি গড়েন মায়াঙ্ক আগারওয়াল ও চেতশ্বর পূজারা। তবে ১১ রান করে ফিরেন পূজারা।

চারে ব্যাট হাতে নামেন ব্যর্থ এক সিরিজ কাটানো কোহলি। এবারো পারেনি দলের বিপর্যয়ে বড় ইনিংস খেলতে। ব্যর্থতাকে সঙ্গী করে ১৯ রানে বোল্টের শিকার হন কোহলি। চলতি সিরিজে এখন পর্যন্ত ৯ ইনিংসে মাত্র ২০১ রান তুলতে সক্ষম হয়েছে কোহলি। ভারতরে পক্ষে অর্ধশতক হাঁকিয়ে ৫৮ রানে ফিরেন ওপেনার আগারওয়ালও।

সকালে আগের দিনের ২১৬ রান নিয়ে শুরু করে কিউইরা। সকালে প্রথম বলে জসপ্রিত বুমরাহর শিকার হয়ে ফেরেন ১৪ রানে অপরাজিত থাকা বিজে ওয়াটলিং। ব্যাটিংয়ে নেমে ৬ রান করে ফেরেন টিম সাউদিও। এরপরে অভিষিক্ত জেমিসনকে নিয়ে ৭১ রানের জুটি গড়েন ডি গ্র্যান্ডহোম। আগের দিন ৪ রানে অপরাজিত থাকা গ্র্যান্ডহোম ৪৩ রানে আউট হয়ে ফেরেন। আর জেমিসন ওয়ানডে স্টাইলে ৪৫ বলে করেন ৪৪ রান।

৩১০ রানের মধ্যে ৯ উইকেট হারানো কিউইদের হয়ে শেষ উইকেটে ব্যাটিং ঝড় তোলেন ট্রেন্ট বোল্ট। ২৪ বলে ৫ চার ও ১ ছক্কায় করেন ৩৮ রান। শেষ পর্যন্ত ৩৪৮ রানে অলআউট হয় নিউজিল্যান্ড।

 

ঢাকা/কামরুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়