ঢাকা, মঙ্গলবার, ২৪ চৈত্র ১৪২৬, ০৭ এপ্রিল ২০২০
Risingbd
সর্বশেষ:

বিশেষ শিশু কিশোরদের ক্রীড়া উৎসবে সুইড বাংলাদেশ চ্যাম্পিয়ন

ক্রীড়া প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০২-২৩ ১০:১৪:৫৫ পিএম     ||     আপডেট: ২০২০-০২-২৩ ১০:১৪:৫৫ পিএম

বিশেষ শিশু-কিশোরদের নিয়ে আয়োজিত ‘বঙ্গবন্ধু জন্মশত বার্ষিকী ক্রীড়া উৎসব-২০২০’ আজ রোববার শেষ হয়েছে। এবারের এই প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে সুইড বাংলাদেশ (সোসাইটি ফর দ্য ওয়েলফেয়ার অব দ্য ইন্টেলেকচুয়ালি ডিসঅ্যাবল্ড)। রানার্স-আপ হয়েছে জাতীয় প্রতিবন্ধী ক্রীড়া সমিতি (এনএএসপিডি)।

আজ প্রতিযোগিতার শেষ ইভেন্ট ফুটবল অনুষ্ঠিত হয়। ফুটবল ইভেন্টেও চ্যাম্পিয়ন হয়েছে সুইড বাংলাদেশ। রাজধানীর সুলতানা কামাল ক্রীড়া কমপ্লেক্সে অনুষ্ঠিত ফাইনাল খেলায় তারা ১-০ গোলে জাতীয় প্রতিবন্ধী ক্রীড়া সমিতিকে (এনএএসপিডি) পরাজিত করে। সুইড বাংলাদেশের পক্ষে একমাত্র গোলটি করেন দিপু।

তার আগে দৃষ্টি প্রতিবন্ধীদের ৫০ মিটার দৌড় প্রতিযোগিতায় মেয়েদের বিভাগে জুলেখা চ্যাম্পিয়ন হন। ছেলেদের ৫০ মিটার হুইল চেয়ার দৌড়ে সৌরভ চ্যাম্পিয়ন হন। আর মেয়েদের ৭৫ মিটার হুইল চেয়ার দৌড়ে প্রথম হন রত্না। প্রত্যেক ইভেন্টের বিজয়ীদের ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে হোম অ্যাপ্লায়েন্স দিয়ে উৎসাহিত করা হয়।

প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক ও জাতীয় প্রতিবন্ধী ক্রীড়া সমিতির সভাপতি এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)। এ সময় অন্যান্যরা উপস্থিত ছিলেন।

এবারের এই প্রতিযোগিতায় রাজধানীর ১৫টি প্রতিবন্ধী সংস্থার ৪০০ জন বিশেষ প্রতিযোগী অংশ নেয়। তাদের সবাইকে ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে জার্সি ও ক্যাপ দেওয়া হয়। ৮০টি ইভেন্টে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার ছিল এটিএন বাংলা। রেডিও পার্টনার ছিল রেডিও টুডে। সহযোগিতায় ছিল ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। আর অনলাইন পার্টনার ছিল দেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি.কম।


ঢাকা/আমিনুল/কামরুল