ঢাকা, মঙ্গলবার, ২৪ চৈত্র ১৪২৬, ০৭ এপ্রিল ২০২০
Risingbd
সর্বশেষ:

ওয়ালটন সার্ভিসেস কুস্তিতে আনসার ও বিজিবির শুভসূচনা

ক্রীড়া প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০২-২৩ ১০:২০:২৬ পিএম     ||     আপডেট: ২০২০-০২-২৩ ১০:২৭:০৬ পিএম

ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ও বাংলাদেশ অ্যামেচার রেসলিং ফেডারেশনের ব্যবস্থাপনায় আজ রোববার থেকে শুরু হয়েছে ‘ওয়ালটন নবম সার্ভিসেস (পুরুষ ও মহিলা) কুস্তি প্রতিযোগিতা-২০২০।’ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে হ্যান্ডবল স্টেডিয়ামে আয়োজিত দুইদিন ব্যাপী এই প্রতিযোগিতায় ২০টি ওজন শ্রেণিতে প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে।

আজ উদ্বোধনী দিন সন্ধ্যা পর্যন্ত বেশ কয়েকটি ওজন শ্রেণির খেলা শেষ হয়। সেখানে এগিয়ে আছে বাংলাদেশ আনসার। পাঁচটি ওজন শ্রেণির মধ্যে ২টিতে তারা স্বর্ণ জিতেছে, রৌপ্য জিতেছে ২টিতে আর ব্রোঞ্জ ১টিতে।

পুরুষদের ৫৭ কেজি ওজন শ্রেণিতে প্রত্যাশিতভাবে স্বর্ণ জিতেছেন বাংলাদেশ সেনাবাহিনীর বিল্লাল হোসেন। রৌপ্য জিতেছেন বাংলাদেশ আনসারের সুজিত হাওলাদার। আর ব্রোঞ্জ জিতেছেন বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) আপন। ৬৫ কেজি ওজন শ্রেণিতে স্বর্ণ জিতেছেন বিজিবির পুরুষ সিরাজুল ইসলাম, রৌপ্য সেনাবাহিনীর রফিকুল ইসলাম আর ব্রোঞ্জ জিতেছেন আনসারের সোহান। ৭৪ কেজি ওজন শ্রেণিতে স্বর্ণ জিতেছেন বাংলাদেশ আনসারের আলী আমজাদ, রৌপ্য বিজিবির দিপু রায় ও ব্রোঞ্জ বাংলাদেশ পুলিশের আবীর মাহমুদ।

৭৯ কেজি ওজন শ্রেণিতে স্বর্ণ জিতেছেন বাংলাদেশ আনসারের শিপন শেখ, রৌপ্য বিজিবির আল রাজীব আর ব্রোঞ্জ জিতেছেন বাংলাদেশ পুলিশের তানভীর। ৮৬ কেজি ওজন শ্রেণিতে বিজির শরৎ চন্দ্র স্বর্ণ জিতেছেন, আনসারের ফয়সাল জিতেছেন রৌপ্য আর সেনাবাহিনীর রাজু আহমেদ জিতেছেন ব্রোঞ্জ।

তার আগে বিকেলে প্রতিযোগিতার উদ্বোধন করেন ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক ও বাংলাদেশ অ্যামেচার রেসলিং ফেডারেশনের সহ-সভাপতি এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ অ্যামেচার রেসলিং ফেডারেশনের সাধারণ সম্পাদক তাবিউর রহমান পালোয়ান ও সহ-সভাপতি মেজবাহ উদ্দিন আজাদসহ ফেডারেশনের অন্যান্য কর্মকর্তাগণ।

প্রতিযোগিতায় পুরুষ ও মহিলা উভয় বিভাগে ৪টি করে দল অংশ নিয়েছে। দলগুলো হল বাংলাদেশ সেনাবাহিনী, বাংলাদেশ পুলিশ, বাংলাদেশ আনসার ও বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। উভয় বিভাগে ১০টি করে মোট ২০টি ওজন শ্রেণিতে প্রতিযোগিতা অনুষ্ঠিত হচ্ছে।

পুরুষ বিভাগের ওজন শ্রেণিগুলো হলো- ৫৭, ৬১, ৬৫, ৭০, ৭৪, ৭৯, ৮৬, ৯২, ৯৭ ও ১২৫ কেজি। মেয়েদের ওজন শ্রেণিগুলো হলো- ৫০, ৫৩, ৫৫, ৫৭, ৫৯, ৬২, ৬৫, ৬৮, ৭২ ও ৭৬ কেজি। প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ও রানার্স আপ (পুরুষ ও মহিলা উভয়) দল ট্রফি পাবে। এ ছাড়া প্রতিযোগিতার প্রতিটি ওজন শ্রেণির বিজয়ীদের ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে পুরস্কৃত করা হবে।

এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার এটিএন বাংলা। রেডিও পার্টনার রেডিও টুডে। সহযোগিতায় রয়েছে ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল। আর অনলাইন পার্টনার দেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি.কম।

 

ঢাকা/আমিনুল/কামরুল