ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

সেঞ্চুরিতে তামিমকে ছুঁলেন মুমিনুল

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:৫০, ২৪ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সেঞ্চুরিতে তামিমকে ছুঁলেন মুমিনুল

৫ টেস্ট পর বাংলাদেশের কোনো ব্যাটসম্যান হাঁকালেন সেঞ্চুরি।

দেশের মাটিতে মুমিনুল হকের ব্যাট হাসল আরেকবার। বাঁহাতি ব্যাটসম্যান পেলেন সেঞ্চুরি। ক্যারিয়ারের এটি তার নবম সেঞ্চুরি। প্রত্যেকটিই দেশের মাটিতে।

অধিনায়ক হিসেবে প্রথম সেঞ্চুরি এল তার ব্যাট থেকে। হাবিবুল বাশার, মোহাম্মদ আশরাফুল, মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহর পর অধিনায়ক হিসেবে সেঞ্চুরি পেলেন মুমিনুল।

বাংলাদেশ সবশেষ টেস্ট সেঞ্চুরি পেয়েছিল ২০১৯ সালের ২৮ ফেব্রুয়ারি। নিউজিল্যান্ডের ওয়েলিংটনে সেঞ্চুরি পেয়েছিলেন সৌম্য সরকার ও মাহমুদউল্লাহ রিয়াদ। এরপর ৫ টেস্টে ব্যাটসম্যানদের ব্যাট হাসেনি। হাফ সেঞ্চুরি এসেছে মাত্র ৬টি। সর্বোচ্চ ৭৪ রান করে করেছিলেন তামিম ও মুশফিক।

ঢাকায় জিম্বাবুয়ের বিপক্ষে নিজেদেরকে দারুণভাবে ফিরে পেয়েছেন ব্যাটসম্যানরা। নাজমুল হোসেন শান্তর সেঞ্চুরির সম্ভাবনা ছিল দ্বিতীয় দিনই। কিন্তু ৭১ রানে সাজঘরে ফেরেন বাঁহাতি ব্যাটসমান।
 

 

কিন্তু মুমিনুল সুযোগটি কাজে লাগিয়েছেন ভালোভাবে। চিরচেনা উইকেটে গতকাল ৭৯ রানে অপরাজিত ছিলেন মুমিনুল। আজ দিনের প্রথম ঘন্টায় মুমিনুল ছুঁয়ে ফেলেন তিন অঙ্ক।

ডানহাতি পেসার ডোনাল্ড ত্রিপানোকে মিড অন দিয়ে ড্রাইভ করে বাউন্ডারিতে পাঠিয়ে সেঞ্চুরির স্বাদ পান মুমিনুল। ১৪ ইনিংস পর সাদা পোশাকে মুমিনুলের ব্যাট থেকে আসল সেঞ্চুরি।

মাঝে সর্বোচ্চ ৫২ রান করেছিলেন আফগানিস্তানের বিপক্ষে চট্টগ্রামে। তবে দেশের বাইরে মুমিনুল ছিলেন বিবর্ণ। নিউজিল্যান্ডে, ভারত ও পাকিস্তানে মুমিনুল হেঁটেছেন ব্যাকগিয়ারে।

সেঞ্চুরির পর মুমিনুলের উদযাপন ছিল অনেকটাই সাদামাটা। বরং মুশফিকের উদযাপন ছিল চোখ ধাঁধানো। বল বাউন্ডারি রোপ ছোঁয়ার আগেই মুশফিক হাত তুলে সতীর্থর সেঞ্চুরি উদযাপন করেন। মুমিনুলের উচ্ছ্বাস ছিল কম। মুশফিকের মুখের হাসি ছিল চড়া।

এদিকে এ সেঞ্চুরিতে তামিমকে ছুঁয়েছেন মুমিনুল হক। ৯ সেঞ্চুরি নিয়ে তামিম দীর্ঘদিন ছিলেন সবার ওপরে। আজকের সেঞ্চুরিতে দেশসেরা ওপেনারকে স্পর্শ করেন মুমিনুল।

মোহাম্মদ আশরাফুল ও মুশফিকুর রহিমের সেঞ্চুরি আছে ৬টি করে। সাকিব আল হাসানের সেঞ্চুরি ৪টি।

 

ঢাকা/ইয়াসিন/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়