ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ছেলের জন্য মুশফিকের ডাইনোসর উদযাপন

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৪, ২৪ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ছেলের জন্য মুশফিকের ডাইনোসর উদযাপন

ক্যারিয়ারের তৃতীয় ডাবল সেঞ্চুরি দিনে বাড়তি উদযাপন করলেন মুশফিকুর রহিম।

বাঁহাতি স্পিনার এনদোভুর শর্ট বল কাট করে বাউন্ডারিতে পাঠালেন মুশফিক। ১৯৮ থেকে পৌঁছে গেলেন ২০২ রানে। বল বাউন্ডারিতে পৌঁছার আগেই দুই হাত তুলে উদযাপন শুরু। শূন্যে লাফিয়ে ব্যাট ছোঁড়ার পর বামহাতে আরেকটি ঘুষি ছুঁড়লেন।

হেলমেট খুলে দুই হাত ওপরে তুলে সৃষ্টিকর্তার প্রতি কৃতজ্ঞতা জানালেন। তবে তখনও উদযাপন থামেনি। ডানহাতে আবার ঘুষি ছুঁড়লেন। এরপর গ্লাভস খুলে গর্জন। সবশেষে সিজদাহ।

নিজের উদযাপন নিয়ে দিনের খেলা শেষে মুশফিকুর রহিম বলেন, ‘ডাবল সেঞ্চুরির পর যে উদযাপন করেছি, তা আসলে আমার ছেলের জন্য। আমার ছেলে ডাইনোসরের খুব বড় ভক্ত। ও ডাইনোসর দেখলে যেমন উদযাপন করে তেমন করতে চেয়েছি।’

মুশফিকের ২০৩ রানের ঝকঝকে ইনিংসে উড়েছে বাংলাদেশ। স্কোরবোর্ডে তুলেছে ৫৬০ রান। ডাবল সেঞ্চুরির পর ছেলের জন্য উদযাপন করলেও সেঞ্চুরিতেও তার উদযাপন ছিল চোখে পড়ার মতো।  ব্যাট ড্রেসিং রুম ও গ্যালারির দিকে তাক করে ছুঁড়ে মারার ইঙ্গিত দিলেন। এরপর হেলমেট খুলে দুই হাত তুলে সৃষ্টিকর্তার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করলেন।

মনে হচ্ছিল উদযাপনে কোনো বার্তা দিতে চাচ্ছিলেন মুশফিক। কিন্তু তেমন কিছু নয় বলেই জানালেন এ মাস্টারব্লাস্টার।

‘না, কাউকে লক্ষ্য করে কিছু করিনি। এটা যদি আপনারা বানিয়ে নেন তাহলে তো কিছু করার নেই। (হাসি) আমি আসলে আমার ক্যারিয়ারে যত কিছু করেছি, উদযাপনে প্রতিশোধ বা প্রতিবাদ এরকম কিছু কখনো করিনি। আমি মনে করেছি নিজের খেলাটা খেলে যাব যতদিন খেলি। যেটা বললাম পূর্ব পরিকল্পিত কিছুই ছিল না কিন্তু এটা ছিল যে ডাবল সেঞ্চুরি যদি করতে পারি তাহলে আমার ছেলের জন্য উদযাপন করব। এই একটা অনুপ্রেরণা ছিল যেটা আমাকে এগিয়ে নিয়েছে।’


ঢাকা/ইয়াসিন/কামরুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়