ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

প্রথম সুযোগে বাজিমাত তামিমের

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩৭, ২৪ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রথম সুযোগে বাজিমাত তামিমের

অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপের কল্যাণে তানজিদ হোসেন তামিম নামটি এখন সবার পরিচিত। তবে সবার মনে জায়গা করে নেওয়ার মিশনে যেন নেমেছেন এ বাঁহাতি ক্রিকেটার। প্রথম শ্রেণীর ক্রিকেটের অভিষেকে হাঁকালেন ফিফটি। এর আগে টি-টোয়েন্টি ও লিস্ট ‘এ’ ক্রিকেটের অভিষেকেও খেলেছেন পঞ্চাশ ছোঁয়া ইনিংস।

তবে তানজিদ ভালো খেললেও দলের বাকি ব্যাটসম্যানদের ব্যর্থতায় ভালো অবস্থানে নেই তার দল ইস্ট জোন। বোলারদের দিনে বিসিএলের ফাইনালের তৃতীয় দিন শেষে ৩৩৮ রানে পিছিয়ে আছে ইস্ট জোন। এর আগে সাউথ জোনের প্রথম ইনিংসে ৪৮৬ রানের জবাবে ইস্ট জোন অল আউট হয় ২৭৩ রানে। ফলো আনে পড়লেও নামতে হয়নি ব্যাটিংয়ে। দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ে নেমে ১২৫ রানের মধ্যে ৮ উইকেট হারিয়েছে সাউথ জোন।

চট্রগ্রামের সাগরিকায় ৩ উইকেটে ১১০ রান নিয়ে তৃতীয় দিন শুরু করেছিল ইস্ট জোন। তবে মিডল অর্ডারে আলো কেড়েছেন তামিম। লড়াইয়ের চেষ্টা করেছেন আফিফ হোসেনও। তবে আব্দুর রাজ্জাকের স্পিন ঘূর্ণির সামনে যেন কোনো উত্তর জানা ছিল না তাদের। রাজ্জাক এদিন শিকার করেন ৭ উইকেট।

মাহমুদুল হাসানের উইকেট নিয়ে শিকার শুরু করেন রাজ্জাক। চতুর্থ উইকেটে তামিম ও আফিফ ৬৫ রানের জুটি গড়ে ভালো কিছুর আভাস দেন। তবে ৪৭ রানে ফেরেন আফিফ। প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেকে ৭ চার ও ২ ছয়ে ৮৭ বলে ৮২ রানের ইনিংস খেলেন তামিম। গত বছর লিস্ট ‘এ’ ও টি-টোয়েন্টি অভিষেকেও ফিফটি করেছিলেন যুব বিশ্বকাপজয়ী এ ক্রিকেটার। নিচের দিকের ব্যাটসম্যানরা কোনো প্রতিরোধই গড়তে পারেননি। ক্যারিয়ারে ৪১তম বার ৫ উইকেটের স্বাদ পাওয়া রাজ্জাকের ঘূর্ণিতে ২৭৩ রানে অল আউট হয় ইস্ট জোন। রাজ্জাক ১০২ রানে নেন ৭ উইকেট।

ইস্ট জোনকে ফলো আনে ফেললেও ব্যাটিংয়ে নামে সাউথ জোন। শুরু থেকে উইকেট হারাতে থাকে সাউথ জোন। এদিন আবার ব্যর্থ মাহমুদউল্লাহ। প্রথম ইনিংসে ১ রান করা মাহমুদউল্লাহ এদিন তিনে নেমে করেন ১১ বলে ১৭ রান। মেহেদি হাসান ছাড়া আর কোন ব্যাটসম্যানই মাঠে থাকতে পারেননি। মেহেদির অপরাজিত ৪১ রানে লিড ৩০০ ছাড়ায় সাউথ জোন। চতুর্থ দিন এ ব্যাটসম্যান অধিনায়ক রাজ্জাককে (১) নিয়ে দিন শুরু করবেন।

ইস্ট জোনের পক্ষে দ্বিতীয় ইনিংসে পেসাররা আগুণ ঝরায়। আবু হাইদার ৫১ রানে নেন ৪ উইকেট। এছাড়াও রুয়েল মিয়া এবং হাসান মাহমুদ নেন ২টি করে উইকেট।


ঢাকা/কামরুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়