ঢাকা, রবিবার, ২২ চৈত্র ১৪২৬, ০৫ এপ্রিল ২০২০
Risingbd
সর্বশেষ:

অবশেষে টনক নড়ল বিসিবির

ক্রীড়া প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০২-২৫ ১২:১৩:৫২ এএম     ||     আপডেট: ২০২০-০২-২৬ ১০:১২:৪১ এএম

জাতীয় দলের ড্রেসিং রুমের বাইরে সাকিব আল হাসান! শুধু ড্রেসিং রুমে নয় সাকিব ছড়িয়ে ছিটিয়ে মিরপুর শের-ই-বাংলায়! কিভাবে সম্ভব?

নিষেধাজ্ঞায় থাকা একজন ক্রিকেটার কিভাবে পারেন টেস্ট ভেন্যুতে উপস্থিত হতে! সাকিব স্বশরীরে আসেননি। স্টেডিয়াম পাড়ায় তার প্রবেশ নিষিদ্ধ। ক্রিকেটের কোনো কার্যক্রমে থাকতে পারবেন না। তবুও সাকিবের দেখা মিলল ঢাকা টেস্টে।

একাদশের বাইরের খেলোয়াড়দের জিরানোর জায়গা বিশাল ব্যানারে ঢাকা। সেই ব্যানারে সাকিব আল হাসানের ছবি। ফটো সাংবাদিক, আইন শৃঙ্খলা বাহিনী ও মাঠকর্মীদের জন্য স্টেডিয়ামের চারিপাশে দেওয়া থাকে ছাতা। সেখানেও সাকিবের ছবি। টিভির পর্দায় একাধিকবার সেই চিত্র দেখা গেছে টেস্টের প্রথম দুদিন। ফটোসাংবাদিকদের ক্যামেরাতেও উঠেছে ছবি।

নিষিদ্ধ হওয়ার পর বিজ্ঞাপনের বাজারে সাকিবের দর বেশ সস্তা এবং সাকিব নিজ থেকে আগ্রহ দেখিয়ে বিভিন্ন পণ্যের দূত হচ্ছেন। সোশ্যাল মার্কেটিং কোম্পানির (এসএমসি) দূত হয়েছেন সাকিব। ঢাকা টেস্টের অ্যাসোসিয়েট স্পন্সর হয়েছে এসএমসি।

সেই সূত্রে সাকিবের ছবি ব্যানার ও ছাতায় বসিয়েছে এসএমসি। টেস্টের তিনদিন পেরিয়ে যাওয়ার পর সাকিবের বিজ্ঞাপন সংবলিত ব্যানার ও ছাতা নজরে এসেছে বিসিবির। তাৎক্ষণিক বিষয়টি বুঝে উঠেনি বিসিবির বিজ্ঞাপন বিভাগ। পরবর্তীতে সিরিজের স্বত্ব কিনে নেওয়া কে স্পোর্টসকে বিষয়টি অবহিত করলে তারা সাকিবের ব্যানার ও ছাতা স্টেডিয়াম থেকে সরিয়ে ফেলে।

বিষয়টিকে স্পর্শকাতর বলেছেন বিসিবির প্রধান নির্বাহী নিজামউদ্দিন সুজন। কিন্তু টেস্টের তিনদিন কিভাবে এ ব্যানার ও ছাতা মাঠে থাকল তা নিয়ে কোনো উত্তর দিতে পারেননি বিসিবির দায়িত্বশীল এ কর্মকর্তা।

‘ছবিগুলো আমাদের নজরে আসার পর দ্রুত আমরা সরিয়ে নিয়েছি। বিষয়টি অবশ্যই স্পর্শকাতর। নিষিদ্ধ ক্রিকেটারকে নিয়ে অবশ্যই একটা গাইডলাইন আছে। আন্তর্জাতিক ম্যাচ চলাকালিন আমাদের আরও সাবধানতা অবলম্বন করা উচিত ছিল।’ – বলেছেন বিসিবির প্রধান নির্বাহী।


ঢাকা/ইয়াসিন/নাসিম