ঢাকা, রবিবার, ১৪ চৈত্র ১৪২৬, ২৯ মার্চ ২০২০
Risingbd
সর্বশেষ:

‘সিরি আ’ লিগে করোনা ভাইরাস আতঙ্ক

ক্রীড়া ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০২-২৬ ১১:৩৪:০৪ এএম     ||     আপডেট: ২০২০-০২-২৬ ১১:৩৪:০৪ এএম

ইতালিতে ছড়িয়ে পড়েছে মহামারী আকার ধারণ করা করোনা ভাইরাস। তার প্রভাব পড়েছে ইতালিয়ান ফুটবলেও। ‘সিরি আ’ লিগে গত সপ্তাহে খেলা বন্ধ করে পিছিয়ে দেওয়া হয়েছিল।

এবার ফুটবলারদের সুরক্ষার কথা চিন্তা করে দর্শকবিহীন ফুটবল ম্যাচ আয়োজনের পরিকল্পনা করেছে লিগ কর্তৃপক্ষ। এরফলে জুভেন্টাস-ইন্টার মিলানের মতো হাই ভোল্টেজ ম্যাচ ও হবে বন্ধ দরজার আড়ালে। কোনো দর্শক সরাসরি স্টেডিয়ামে গিয়ে উপভোগ করতে পারবে না ম্যাচটি। এছাড়াও আরো চারটি ম্যাচ ফাঁকা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে বলে জানিয়েছে সিরি আ লিগ কর্তৃপক্ষ।

ইতালিতে করোনা ভাইরাস ছড়িয়ে পড়েছে সপ্তাহ দুয়েকের মতো। ইতিমধ্যে ইতালির উত্তরাঞ্চলে ২২৯ জনের করোনা ধরা পড়েছে। তার মধ্যে ৭জন মারা গেছে এ ভাইরাসে আক্রান্ত হয়ে। এরফলে ফুটবলারদের সুরক্ষার জন্য এমন ভাবনা।

তবে দর্শকদের একদম হতাশ হতে হচ্ছে না। পাঁচটি ম্যাচ দর্শকহীন হলেও চারটি ম্যাচ দর্শক উপস্থিতিতে হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ। তবে একটি ম্যাচ নিয়ে এখনো সিদ্ধান্তে আসতে পারেনি তারা। সাম্পদোরিয়া-হেলাস ভোরোনার মধ্যকার ম্যাচটি দর্শক দেখতে পারবে কিনা সেটি রোববারের মধ্যে জানাবে কর্তৃপক্ষ।

ইন্টার মিলান-জুভেন্টাসের ম্যাচটি চলতি সিরি আর সবচেয়ে হাই ভোল্টেজ ম্যাচ। এ ম্যাচের ফলাফলের উপর শিরোপার হাতবদল হতে পারে বলে মনে করছেন ফুটবল বোদ্ধারা। টানা আটবারের শিরোপা জেতা জুভেন্টাস পিছিয়ে পড়তে পারে হেরে গেলেই। লিগে জুভেন্টাস ৬০ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে। আর ৫৪ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে ইন্টার মিলান। ৫৯ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে লাজিও।

জুভেন্টাসের ম্যাচ ছাড়া ফাঁকা স্টেডিয়ামে খেলা হবে উদিনেস-ফিওরেন্তিনা, এসি মিলান-জেনোয়া, পার্মা-এসপাল, সাসোলো-ব্রেসিয়া ম্যাচগুলো। আর দর্শকদের জন্য উন্মুক্ত থাকবে লাজিও-বোলোনিয়া, নাপোলি-তোরিনো, লিস-আতালান্তা ও কালিগারি-রোমার ম্যাচ।


ঢাকা/কামরুল