ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

শীর্ষস্থান হারালেন কোহলি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৮, ২৬ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শীর্ষস্থান হারালেন কোহলি

নিউজিল্যান্ডের বিপক্ষে প্রথম টেস্টে হাসেনি বিরাট কোহলির ব্যাট। প্রথম ইনিংসে ২ ও দ্বিতীয় ইনিংসে করেন ১৯ রান। তাতে আইসিসি টেস্ট র‌্যাঙ্কিংয়ে ৫ রেটিং পয়েন্ট হারিয়েছেন তিনি। পয়েন্ট হারিয়ে নেমে গেছেন দুইয়ে।

৯১১ রেটিং পয়েন্ট নিয়ে অস্ট্রেলিয়ার স্টিভেন স্মিথ অবস্থান নিয়েছেন শীর্ষে। যদিও গেল জানুয়ারির পর তিনি আর টেস্ট খেলেননি। আর ৯০৬ রেটিং পয়েন্ট নিয়ে কোহলি অবস্থান করছেন দ্বিতীয় স্থানে। অবশ্য নিউজিল্যান্ডের বিপক্ষে শুক্রবার থেকে শুরু হতে যাওয়া দ্বিতীয় টেস্টে ব্যাট হাতে নিজেকে চিনিয়ে আবার শীর্ষে ফেরার সুযোগ রয়েছে তার।

ব্যাট হাতে ওয়েলিংটন টেস্টে ৮৯ রান করা কেন উইলিয়ামসন উঠে এসেছেন তৃতীয় স্থানে। তিনি পেছনে ফেলেছেন অস্ট্রেলিয়ার মার্নাস ল্যাবুশেনকে।

ভারতের চেতেশ্বর পূজারার দুইধাপ অবণতি হয়েছে। নেমে গেছেন নবম স্থানে। ওয়েলিংটন টেস্টে ৪৬ রান করা আজিঙ্কা রাহানে অবস্থান করছেন অষ্টম স্থানে। দুই ইনিংসে ৯২ রান করা মায়াঙ্ক আগারওয়াল দুইধাপ উন্নতি করে ক্যারিয়ার সেরা দশম স্থানে উঠে এসেছেন।

টেস্ট বোলারদের মধ্যে শীর্ষে আছেন অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স। দ্বিতীয় স্থানে আছেন নিউজিল্যান্ডের নেইল ওয়াগনার। ওয়েস্ট ইন্ডিজের জ্যাসন হোল্ডার আছেন তৃতীয় স্থানে। দক্ষিণ আফ্রিকার কাগিসু রাবাদা চতুর্থ ও অস্ট্রেলিয়ার মিচেল স্টার্ক আছেন পঞ্চম স্থানে।


ঢাকা/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়