ঢাকা, সোমবার, ১৬ চৈত্র ১৪২৬, ৩০ মার্চ ২০২০
Risingbd
সর্বশেষ:

আক্রমণের পসরা সাজিয়েও লিঁওর বিপক্ষে হার জুভেন্টাসের

ক্রীড়া ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০২-২৭ ৯:৫২:৫৬ এএম     ||     আপডেট: ২০২০-০২-২৭ ৯:৫২:৫৬ এএম

অলিম্পিক লিঁওর মাঠে ভালো খেলেছে জুভেন্টাস, জিতেছে স্বাগতিক লিঁও। ম্যাচে বল দখল, আক্রমণ সবকিছুতে এগিয়ে ছিল জুভেন্টাস। কিন্তু প্রতিপক্ষ গোলরক্ষকের চ্যালেঞ্জ নেওয়া হয়নি একবারও। অপরদিকে এক গোল দিয়ে জয় নিয়ে মাঠ ছাড়ে লিঁও।

চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগের ম্যাচে ঘরের মাঠে জুভেন্টাসের বিপক্ষে ১-০ গোলের জয় পায় অলিম্পিক লিঁও। দলটির পক্ষে গোল করেন লুকাস তুজা। চ্যাম্পিয়নস লিগে জুভেন্টাসের বিপক্ষে এটি প্রথম জয় লিঁওর। এর আগে প্রতিযোগিতাটিতে চার দেখার তিনটিতে হারে ফরাসি ক্লাবটি। আর একটি হয় ড্র। তবে লিঁওর বিপক্ষে বুধবার প্রথম হার এড়াতে পারল না টানা আটবারের ‘সিরি আ’ চ্যাম্পিয়নরা।

রিয়াল মাদ্রিদ ছেড়ে জুভেন্টাসে যোগ দেওয়ার পেছনে কারণ হিসেবে রোনালদো জানান, নতুন চ্যালেঞ্জ এবং ইতালিয়ান ক্লাবটিকে ১৯৯৬ সালের পর প্রথম ইউরোপ সেরার শিরোপা জেতাতে তুরিনের বুড়িদের দলে যোগ দিচ্ছেন ‍তিনি। এ ম্যাচ খেলতে নেমেছেন ‘সিরি আ’তে টানা ১১ ম্যাচে গোলের অনুপ্রেরণা নিয়ে। লিঁওর মাঠে নিজের সর্বোচ্চ দিয়েছেন এই জুভেন্টাস তারকা। দারুণ খেলেছেন পাওলো দিবালাও। জুভেন্টাস বল দখলে রেখেছে ৬৪ শতাংশ। আক্রমণ করেছে ১৪টি। তবে শট অন টার্গেট ছিল শূন্য।

ম্যাচের ৩ মিনিটে প্রথম সুযোগ সৃষ্টি করে জুভেন্টাস। তবে রোনালদোর দুর্দান্ত ক্রসে পা ছোঁয়াতে ব্যর্থ হন হুয়ান কুয়াদরাদো। উল্টো ৩১ মিনিটে দারুণ ভলিতে জাল খুঁজে নেন তুজা। প্রথমার্ধে জুভেন্টাস চারটি শট নেন সেখানে লিঁও নেয় ১০টি শট। দ্বিতীয়ার্ধে দৃশ্যপট পাল্টে যায়। ১ গোলে এগিয়ে থাকা লিঁও বিরতির পর আক্রমণ করে মাত্র ২টি, বিপরীতে জুভেন্টাস ১০টি।

৬৮ মিনিটে দিবালা ডি বক্সের ভেতরে বল পেয়েও বাইরে মারেন। এর কিছুক্ষণ পর দিবালা ক্রস করেন হিগুয়েনকে। তবে গোলপোস্টের সামনে থেকে বাইরে মারেন এ আর্জেন্টাইনও। ম্যাচের ৮৭ মিনিটে একবার বল জালে পাঠান দিবালা। তবে রেফারি অফ সাইডের বাঁশি বাজান। বাকি সময় আর কোনো শক্ত আক্রমণ করতে পারেনি দুই দল। আগামী ১৭ মার্চ ফিরতি লেগে জুভেন্টাস স্টেডিয়ামে মুখোমুখি হবে দুই দল।



ঢাকা/কামরুল