ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

এক দলে খেলবেন মাশরাফি-আশরাফুল

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৬, ২৭ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এক দলে খেলবেন মাশরাফি-আশরাফুল

শেষ কবে মাশরাফি বিন মুর্তজা ও মোহাম্মদ আশরাফুল এক দলে খেলেছিলেন?

মনে নেই অনেকেরই। মনে নেই আশরাফুলেরও। তবে দীর্ঘক্ষণ চেষ্টা চালিয়ে শেষমেশ বলতে পারলেন, ‘বিপিএলে মনে হয়।’ ঠিক তাই। বিপিএলের দ্বিতীয় আসরে ঢাকা গ্ল্যাডিয়েটর্সের হয়ে একই জার্সিতে নেমেছিলেন মাশরাফি ও আশরাফুল।

বিপিএলের ওই আসরে ফিক্সিংয়ে জড়িয়ে পাঁচ বছর নিষিদ্ধ হন আশরাফুল। ডানহাতি ব্যাটসম্যানের ক্রিকেট ক্যারিয়ার যখন অস্তগামী তখন মাশরাফি বাংলাদেশকে আন্তর্জাতিক অঙ্গনে চেনান নতুন রূপে। বাংলাদেশ হয়ে উঠে ক্রিকেট বিশ্বের অন্যতম পরাশক্তি।

দুজনের ক্যারিয়ারই এখন প্রায় শেষের দিকে। বয়স, ফিটনেস, সময় সবকিছুই ইঙ্গিত দিচ্ছে খুব অল্প সময়ই তারা থাকবেন ২২ গজে। দুজনের শুরুটা প্রায় একই সঙ্গে। দীর্ঘদিন পর দুজন আবার ফিরছেন একই তাঁবুতে।

আসন্ন ঢাকা প্রিমিয়ার লিগে মাশরাফি ও আশরাফুল খেলবেন শেখ জামাল ধানমন্ডি ক্লাবের হয়ে। দলের সূত্র এমনটাই নিশ্চিত করেছে রাইজিংবিডিকে। তবে ক্লাবের পক্ষ থেকে কেউই বিষয়টি নিয়ে মুখ খুলতে রাজী নন। আনুষ্ঠানিক চুক্তির পরই দল ঘোষণা করবে।

এছাড়া ঢাকা লিগে এবার মুশফিকুর রহিম আবাহনীতে, মাহমুদউল্লাহ রিয়াদ গাজী গ্রুপ ক্রিকেটার্স ও তামিম ইকবাল প্রাইম ব্যাংকের হয়ে খেলবেন।

নিষেধাজ্ঞা থেকে ফিরে আশরাফুল তিন আসর ঢাকা লিগ খেলেছেন। ২০১৭ ও ২০১৮ সালে খেলেছেন কলাবাগান ক্রীড়া চক্রে। শেষ আসরে তাকে দলে ভিড়িয়েছিল ঐতিহ্যবাহী মোহামেডান স্পোর্টিং ক্লাব। প্রথম ও শেষ আসরে ভালো করতে পারেনি। তবে ২০১৮ সালে ১৩ ম্যাচে ৫ সেঞ্চুরিতে ৬৬৫ রান করেছিলেন আশরাফুল। তবে তার দল কলাবাগান নেমে গিয়েছিল প্রথম বিভাগে।

অন্যদিকে শেষ দুই আসরে মাশরাফি বিন মুর্তজা খেলেছেন আবাহনী ক্রীড়া চক্রের হয়ে। দুবারই তার দল হয়েছে চ্যাম্পিয়ন।

 

ঢাকা/ইয়াসিন/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়