ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বড় দলের বিপক্ষে সিরিজ চান ফারজানা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫৬, ২৭ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বড় দলের বিপক্ষে সিরিজ চান ফারজানা

বিশ্বকাপে নিজেদের প্রথম ম্যাচে ভারতের কাছে ১৮ রানে হারার পর আজ দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়ার কাছে ৮৬ রানে হার মেনেছে বাংলাদেশ। প্রথম সাক্ষাতে অস্ট্রেলিয়ার কাছে বলতে গেলে পাত্তাই পায়নি বাংলাদেশ। রীতিমতো উড়ে গেছে। ম্যাচ শেষে বাংলাদেশের প্রতিনিধি হয়ে সংবাদ সম্মেলনে আসেন সর্বোচ্চ ৩৫ রানের ইনিংস খেলা ফারজানা হক। তিনি জানিয়েছেন অস্ট্রেলিয়ার মতো বড় বড় দলের বিপক্ষে বেশি বেশি সিরিজ হলে বড় মঞ্চে ভালো করা সম্ভব। তাহলে অচিরেই তারা অস্ট্রেলিয়ার মতো দলকে হারাতে পারবে।

ফারজানা বলেছেন, ‘অস্ট্রেলিয়ার মতো বিশ্বমানের দলের বিপক্ষে যদি আমরা দুই-চারটা সিরিজ খেলতে পারি তাহলে আমাদের খেলার মান এমনিতেই ভালো হবে। ভেতর থেকে একটা আত্মবিশ্বাস তৈরি হবে। যদিও আজকের ম্যাচে আমরা নার্ভাস ছিলাম না। ম্যাচটি কঠিন ছিল। আমি মনে করি এই ধরনের ম্যাচের আগে যদি বড় বড় দলের বিপক্ষে খেলে আসা যায় তাহলে ভালো হয়। সেটা সম্ভব হলে অস্ট্রেলিয়ার মতো দলকে হারানো কঠিন কিছু হবে না।’

‘অস্ট্রেলিয়ার সঙ্গে আজকে আমরা প্রথম খেলেছি। তাদের বোলিং বিভাগ বেশ শক্তিশালী। তার উপর উইকেটটা বেশ ভালো ছিল। আমাদের বেসিক অনুযায়ী খেলতে পারলে ভালো কিছু করা সম্ভব ছিল। আজকে অস্ট্রেলিয়া ১৯০ রান করেছে। বড় টার্গেট ছিল। আমাদের কিছু দুর্বলতার জন্য আজ ভালো ব্যাটিং করতে পারিনি।’ যোগ করেন তিনি।

বাংলাদেশ আজ বেশ কয়েকটি ক্যাচ মিস করেছে। যেগুলো ধরতে পারলে অস্ট্রেলিয়ার রান ১৯০ নাও হতে পারত। বিষয়টি স্বীকার করেছেন ফারজানাও, ‘ক্যাচগুলো খুবই গুরত্বপূর্ণ ছিল। আমরা যদি ক্যাচগুলো নিতে পারতাম তাহলে অস্ট্রেলিয়াকে ১৬০-৭০ এর মধ্যে আটকে রাখতে পারতাম। কিন্তু পারিনি। চেষ্টা করব পরবর্তী ম্যাচে এই ভুলগুলো না করতে। নিউজিল্যান্ডের বিপক্ষে ভালো খেলার চেষ্টা করব।’

বিশ্বকাপে নিজেদের ‍তৃতীয় ম্যাচে শনিবার নিউজিল্যান্ডের মুখোমুখি হবে বাংলাদেশ। আর শেষ ম্যাচে মঙ্গলবার বাংলাদেশের প্রতিপক্ষ শ্রীলঙ্কা।

উল্লেখ্য, র‌্যাঙ্কিংয়ে পিছিয়ে থাকায় অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, ইংল্যান্ডের মতো বড় দলগুলোর বিপক্ষে খেলা হয়নি বাংলাদেশের। এবারই প্রথম তারা অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলে। শনিবার প্রথমবারের মতো লড়বে নিউজিল্যান্ডের বিপক্ষে।


ঢাকা/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়