ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ওয়ালটন র‌্যাপিড স্কুল দাবার চতুর্থ পর্বে মাহাথির চ্যাম্পিয়ন

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩১, ২৮ ফেব্রুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ওয়ালটন র‌্যাপিড স্কুল দাবার চতুর্থ পর্বে মাহাথির চ্যাম্পিয়ন

ওয়ালটন এয়ার কন্ডিশনার ফিদে র‌্যাপিড স্কুল দাবা প্রতিযোগিতার চতুর্থ পর্বের খেলা আজ শুক্রবার অনুষ্ঠিত হয়। পাঁচ পর্বের এই প্রতিযোগিতার চতুর্থ পর্বে বিভিন্ন স্কুলের ৪৪ জন ছাত্র-ছাত্রী অংশ নেয়।

এই পর্বে নারায়ণগঞ্জ আইডিয়েল স্কুলের মোর্তুজা মাহাথির ইসলাম চ্যাম্পিয়ন হবার গৌরব অর্জন করেন। মাহাথির ৭ খেলায় ৬ পয়েন্ট পেয়ে চ্যাম্পিয়ন হন। সাড়ে পাঁচ পয়েন্ট করে নিয়ে টাই-ব্রেকিং পদ্ধতিতে ফয়েজুর রহমান আইডিয়েল স্কুলের (মালিবাগ) স্বর্নাভো চৌধুরী রানার্স-আপ হন এবং নারায়ণগঞ্জ আইডিয়াল স্কুলের সাদনান হাসান দিহান তৃতীয় স্থান লাভ করেন।

পাঁচ পয়েন্ট করে নিয়ে চতুর্থ হতে অষ্টম স্থান লাভ করেন যথাক্রমে- মহিলা ফিদে মাস্টার নোশিন আঞ্জুম, মো. সাজিদুল হক, ওয়াদিফা আহমেদ, মুহাম্মদ আবতাহি আবরার এবং মাসরুর নেওয়াজ। সাড়ে চার পয়েন্ট করে নিয়ে নবম ও দশম হন যথাক্রমে- আহমেদ ওয়ালিজা ও মহিলা ক্যান্ডিডেট মাস্টার জান্নাতুল ফেরদৌস।

প্রথম হতে পঞ্চম স্থান অর্জনকারীদের মধ্যে ওয়ারসিয়া খুশবু, সৈয়দ রিদওয়ান ও আরিজ মোহাম্মদ শরীফ বিশেষ পুরস্কার পান। খেলা শেষে গ্র্যান্ড মাস্টার এনামুল হোসেন রাজীব বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করেন। দিনব্যাপী এ প্রতিযোগিতার খেলা সুইস-লিগ পদ্ধতিতে অনুষ্ঠিত হয়। বিজয়ীদের নগদ অর্থ ও ওয়ালটন সামগ্রী পুরস্কার দেওয়া হয়।

তার আগে সকালে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ফেডারেশনের দাবা ক্রীড়াকক্ষে প্রতিযোগিতার উদ্বোধন করেন ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)।

ঢাকা শহরসহ দেশের বিভিন্ন স্কুলের ক্ষুদে দাবাড়ুদের নিয়ে এই প্রতিযোগিতা প্রতি সপ্তাহের শুক্রবার অনুষ্ঠিত হচ্ছে।

এই প্রতিযোগিতার মিডিয়া পার্টনার এটিএন বাংলা। রেডিও পার্টনার রেডিও টুডে। আর অনলাইন পার্টনার দেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি.কম। সহযোগিতায় রয়েছে ওয়ালটন গ্রুপের জনপ্রিয় ব্র্যান্ড মার্সেল।

 

ঢাকা/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়