ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

পাকিস্তানে যেতে মুশফিককে বিসিবির চাপ, এবার বাদ দেওয়ার ‘হুমকি’

সিলেট থেকে ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৪৫, ২ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পাকিস্তানে যেতে মুশফিককে বিসিবির চাপ, এবার বাদ দেওয়ার ‘হুমকি’

মুশফিকুর রহিমকে আরও একবার পাকিস্তান সফরে যেতে চাপ দিল বিসিবি। এবার শুধু চাপ-ই নয় বোর্ডের শীর্ষ মহল থেকে বাদ দেওয়ার ‘হুমকি’ দেওয়া হয়েছে।

হয় পাকিস্তান সফরে যেতে হবে নয়ত বাদ পড়বেন জিম্বাবুয়ের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডেতে। মুশফিককে এমন বার্তা দেওয়া হয়েছে। দলের দায়িত্বশীল সূত্র সোমবার গভীর রাতে রাইজিংবিডিকে বিষয়টি নিশ্চিত করেছে।

সোমবার ঐচ্ছিক অনুশীলন ছিল বাংলাদেশ দলের। মুশফিকুর রহিম ছিলেন অনুশীলনে। অনুশীলনে যোগ দেওয়ার আগে মিনহাজুল আবেদীন নান্নু মুশফিককে ডেকে পাঠান। সেখানে ছিলেন হেড কোচ রাসেল ডমিঙ্গো।

মিনহাজুল আবেদীন মুশফিককে পাকিস্তান সফরে যাওয়া কথা বলেন। তিনি জানান, বোর্ড প্রধান নাজমুল হাসান পাপন চাচ্ছেন মুশফিক পাকিস্তানে যাক। এবার যদি পাকিস্তান সফরে যেতে রাজী না হয় তাহলে দ্বিতীয় ওয়ানডে বাদ দেওয়া হবে!

মুশফিক নিজের সিদ্ধান্তে অনড়। সাথে সাথে জানিয়ে দেন পাকিস্তান সফর করবেন না। যদি দল থেকে বাদ দেওয়া হয় তাহলে তার কোনো আপত্তিও নেই।

পাকিস্তান সফর চূড়ান্ত হওয়ার আগ থেকেই মুশফিকুর রহিম জানিয়ে আসছিলেন কোনোভাবেই তিনি যাবেন না পাকিস্তানে।  নিরাপত্তা নিয়ে উদ্বিগ্ন থাকায় পাকিস্তান সফর থেকে নিজের নাম সরিয়ে নেন।  সিরিজ চূড়ান্ত হওয়ার পর বিসিবি তাকে বলেছিল পাকিস্তানে যেতে। কিন্তু মুশফিক পরিবারের সিদ্ধান্তের বাইরে যেতে রাজী হননি।

টি-টোয়েন্টি সিরিজ শেষে দল ফিরে আসার পর বিসিবি আবারও তাকে পাকিস্তানে যেতে চাপ দেয়। মুশফিক তখনও বলে দেয় তিনি পাকিস্তান যাবে না।

জিম্বাবুয়ের বিপক্ষে ঢাকা টেস্ট শেষ হওয়ার পর মুশফিককে ‘ব্যক্তিগতভাবে আঘাত’ করে বোর্ড প্রধান বলেছিলেন, ‘ক্রিকেটারদের দেশের কথাও চিন্তা করতে হবে, শুধু নিজের কথা চিন্তা করলে হবে না। ’ পাশাপাশি মুশফিকের ভায়রা মাহমুদউল্লাহর উদাহরণ টেনে বলেছিলেন,‘শুধু ওর (মুশফিক) বেলায় পুরো পরিবার কান্নাকাটি করবে নাকি? চিন্তিত নাকি? এরকম তো আমি বিশ্বাস করি না।’

মুশফিক পাকিস্তান সফরে যাবেন না ধরেই প্রধান কোচ রাসেল ডমিঙ্গোর পরিকল্পনা ছিল পাকিস্তানের ওয়ানডে দলের সম্ভাব্য ক্রিকেটারদের নামানো হবে জিম্বাবুয়ের বিপক্ষে তৃতীয় ওয়ানডেতে। সেখানে মুশফিকুর রহিমকে বিশ্রামে রাখার পরিকল্পনা ছিল। কিন্তু বোর্ড প্রধান রীতিমত ‘হুমকি’ দিয়েছেন দ্বিতীয় ও তৃতীয় ওয়ানডে মুশফিককে থেকে বাদ দেওয়ার।

তিন দফায় পাকিস্তান সফরের সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। প্রথম দুুই দফায় এরই মধ্যে তিনটি টি-টোয়েন্টি ও একটি টেস্ট খেলে এসেছে বাংলাদেশ। এপ্রিলে করাচিতে একটি ওয়ানডে ও একটি টেস্ট খেলবে দুই দল।


সিলেট/ইয়াসিন/নাসিম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়