ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

শ্রীলঙ্কার খেলোয়াড়দের সঙ্গে ‘হ্যান্ডশেক’ করবে না ইংল্যান্ড!

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৩৪, ৩ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শ্রীলঙ্কার খেলোয়াড়দের সঙ্গে ‘হ্যান্ডশেক’ করবে না ইংল্যান্ড!

দুই ম্যাচ টেস্ট সিরিজ খেলতে চলতি মাসে শ্রীলঙ্কা সফর করবে ইংল্যান্ড। তবে এই সফরে শ্রীলঙ্কার খেলোয়াড়দের সঙ্গে হ্যান্ডশেক করবে না ইংল্যান্ডের খেলোয়াড়রা। এমনটাই জানিয়েছেন ইংল্যান্ডের অধিনায়ক জো রুট। হ্যান্ডশেকের পরিবর্তে তারা ‘ফিস্ট বাম্পস’ (হাত মুষ্ঠিবদ্ধ করে অন্যজনের মুষ্ঠিবদ্ধ হাতে আলতো করে ঠুকে দেওয়া)  করবে।

অবশ্য এমন সিদ্ধান্ত নেওয়ার পেছনে রয়েছে করোনা ভাইরাস ও ফ্লুতে আক্রান্ত হওয়ার আতঙ্ক। ইংল্যান্ড সবশেষ দক্ষিণ আফ্রিকা সফর করেছিল। ওই সফরে তারা ফ্লুতে বেশ ভুগেছিল। আর শ্রীলঙ্কা সফরের আগে করোনা ভাইরাস ৬৯টি দেশে ছড়িয়ে পড়েছে। সে কারণে ইংল্যান্ডের খেলোয়াড়রা অতিরিক্ত সতর্ক থাকতে চাচ্ছে।

রুট বলেন, ‘দক্ষিণ আফ্রিকা সফরে আমাদের পুরো স্কোয়াডে ফ্লু সমস্যা দেখা দিয়েছিল। পুরোপুরি সুস্থ ও ফিট থাকতে আমাদের মেডিকেল টিমের পক্ষ থেকে গুরুত্বপূর্ণ কিছু নির্দেশনা দেওয়া হয়েছে। যা জীবাণু ও ব্যাকটেরিয়া প্রতিরোধে বেশ কার্যকর। আর এ বিষয়ে আমরা খুবই সতর্ক আছি। শ্রীলঙ্কা সফরে আমরা একে অন্যের সঙ্গে হ্যান্ডশেক করব না। তার চেয়ে বরং বহুল ব্যবহৃত ফিস্ট বাম্প করব। আমরা এখন থেকেই নিয়মিত হাত ধুতে শুরু করেছি। আমরা অ্যান্টিব্যাকটেরিয়াল টিস্যু ও জেল ব্যবহার করছি। যাতে আমাদের পক্ষে রোগ প্রতিরোধ করা সহজ হয়।’

দুই ম্যাচ টেস্ট সিরিজের আগে শ্রীলঙ্কা বোর্ড প্রেসিডেন্ট একাদশের বিপক্ষে দুটি প্রস্তুতি ম্যাচও খেলবে ইংলিশরা। দুই বছর আগে শ্রীলঙ্কা সফরে ৩-০ ব্যবধানে সিরিজ জিতেছিল রুটবাহিনী। তবে বর্তমানে ঘরের মাঠে বেশ ছন্দে আছে লঙ্কানরা। সে কারণে রুট মনে করছেন এই সফরটি বেশ চ্যালেঞ্জিং হবে।

১৯ মার্চ থেকে গলে শুরু হবে প্রথম টেস্ট।


ঢাকা/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়