ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

তবে কি সত্যি কপাল পুড়তে চলেছে ইংল্যান্ডের!

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:৩৮, ৫ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
তবে কি সত্যি কপাল পুড়তে চলেছে ইংল্যান্ডের!

বৃষ্টির কারণে সিডনিতে অনুষ্ঠিত নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে মাঠে নামতে পারছে না ইংল্যান্ড ও ভারত।

যদি বৃষ্টির কারণে কোনো বল মাঠে না গড়ায়, খেলা পরিত্যাক্ত ঘোষণা করা হয়। তবে কপাল পুড়বে ইংল্যান্ডের। ফলাফল পেতে হলে দুই দল ন্যূনতম ১০ ওভার করে ব্যাটিং করতে হবে। সেটাও প্রায় অসম্ভবই মনে হচ্ছে। সিডনিতে বৃষ্টি থামার কোনো লক্ষণ নেই। এবার সেমিফাইনালের ম্যাচের জন্য কোনো রিজার্ভ ডে রাখেনি ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি। ফলে খেলা না হলে গ্রুপের শীর্ষ দল থাকায় ভারত চলে যাবে ফাইনালে। কারণ গ্রুপ ‘বি’ এর রানার্স আপ দল হিসেবে সেমিফাইনাল খেলতে এসেছে ইংল্যান্ড। অপরদিকে ভারত সবকটি মাচ জিতে গ্রুপ ‘এ’ থেকে শীর্ষ দল হিসেবে সেমিফাইনালে জায়গা করে নিয়েছে।

আজকের ম্যাচের আগে তাই ইংল্যান্ড নারী দলের অধিনায়ক হিদার নাইটের ভাবনায় ছিল বৃষ্টি। সেমিফাইনালের আগে সংবাদ সম্মেলনে ইংল্যান্ড অধিনায়ক বলেছিলেন, ‘আমরা পুরুষ-নারী উভয়ের টি-টোয়েন্টি বিশ্বকাপের সূচি দেখলাম। যেখানে অল্প সময়ের মধ্যে আসর শেষ করার জন্য নক আউট স্টেজে রিজার্ভ ডে রাখেনি তারা। যদি দুটো সেমিফাইনাল বৃষ্টির কারণে পণ্ড হয়, তবে এটা খুব দু:খের কারণ হবে। রিজার্ভ ডে এ অবস্থায় সমাধান হতে পারতো। তবে রিজার্ভ ডে না থাকা খালি চোখে দেখলে টুর্নামেন্টের জন্য লজ্জা।’

এদিকে আজ দুপুর ২টায় অন্য সেমিফাইনালে মুখোমুখি হওয়ার কথা আছে অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকার। বৃষ্টির কারণে সে ম্যাচ পণ্ড হলে কপাল পুড়বে স্বাগতিক অস্ট্রেলিয়ার। কারণ তারা ভারতের কাছে হেরে গ্রপ রানার্স আপ হয়ে সেমিফাইনালে সুযোগ পেয়েছে। অপরদিকে দক্ষিণ আফ্রিকা গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সেমিফাইনাল খেলছে। দেখা যাক শেষ পর্যন্ত প্রকৃতির চাওয়া কি হয়।


ঢাকা/কামরুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়