ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

প্রোটিয়া ও বৃষ্টিকে হারিয়ে ফাইনালে অস্ট্রেলিয়া

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:১৩, ৫ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রোটিয়া ও বৃষ্টিকে হারিয়ে ফাইনালে অস্ট্রেলিয়া

আজ বৃহস্পতিবার নারী বিশ্বকাপের প্রথম সেমিফাইনালের একটি বলও মাঠে গড়ায়নি। বাইলজের সুঁতোয় ঝুলে ফাইনালে উঠে যায় ভারত। বিদায় নেয় ফেভারিট ইংল্যান্ড।

ধারনা করা হচ্ছিল আজকের দ্বিতীয় সেমিফাইনালটিও বৃষ্টিতে ভেসে যাবে। তাতে বাইলজ অনুযায়ী প্রথমবারের মতো ফাইনালে চলে যেত দক্ষিণ আফ্রিকার নারী। কিন্তু আবহাওয়া কৃপা করে দক্ষিণ আফ্রিকা ও অস্ট্রেলিয়াকে। অবশ্য অনুপ্রাণিত প্রোটিয়া নারীরা দারুণভাবে চেপে ধরেছিল অজি নারীদের। শেষ পর্যন্ত ৫ উইকেট হারিয়ে অস্ট্রেলিয়া ১৩৪ রানের বেশি করতে পারেনি।

আগে না আসলেও ইনিংস বিরতির সময় ঠিকই হানা দেয় বৃষ্টি। তাতে দক্ষিণ আফ্রিকার নারীদের সামনে লক্ষ্যমাত্রা দাঁড়ায় ১৩ ওভারে ৯৮ রান। এই রান তাড়া করতে নেমে উজ্জীবিত দক্ষিণ আফ্রিকার নারীরা ভয় পাইয়ে দেয় অস্ট্রেলিয়াকে। যদিও শেষ পর্যন্ত রেকর্ড গড়া হয়নি তাদের। হয়নি প্রথমবারের মতো ফাইনালের টিকিট পাওয়া। ১৩ ওভারে ৫ উইকেট হারিয়ে ৯২ রান করতে পারে তারা। তাতে বৃষ্টি আইনে ৫ রানের জয়ে টানা ষষ্ঠবারের মতো অস্ট্রেলিয়া পৌঁছে যায় ফাইনালে।

৮ মার্চ বিশ্ব নারী দিবসে ফাইনালে মুখোমুখি হবে ভারত ও স্বাগতিক অস্ট্রেলিয়া।

ব্যাট হাতে অস্ট্রেলিয়ার হয়ে সর্বোচ্চ ৪৯ রান করেন মেগ ল্যানিং। ৪৯ বল খেলে ৪ চার ও ১ ছক্কায় এই রান করেন তিনি। বেথ মুনি করেন ২৮ রান। আর আলিসা হিলি করেন ১৮ রান। দক্ষিণ আফ্রিকার নাদিনে ডি ক্লার্ক ৩টি উইকেট নেন।

দক্ষিণ আফ্রিকার ইনিংসে লরা উলভার্ট ২৭ বলে ৩ চার ও ২ ছক্কায় অপরাজিত ৪১ রান করে ভয় পাইয়ে দেন অস্ট্রেলিয়াকে। ১২ বলে ২১ রান করেন দানে সুনে লাস। অস্ট্রেলিয়ান মেগান শট নেন ২ উইকেট।

এর আগে ২০১০, ২০১২, ২০১৪, ২০১৬ ও ২০১৮ নারী টি-টোয়েন্টি বিশ্বকাপের ফাইনালে উঠেছিল অস্ট্রেলিয়া। তার মধ্যে ২০১০, ২০১২, ২০১৪ ও ২০১৮ সালে চ্যাম্পিয়ন হয়েছিল তারা। ২০১৬ সালে হয়েছিল রানার্স-আপ। এবার কী অপেক্ষা করছে তাদের জন্য?


ঢাকা/আমিনুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়