ঢাকা, রবিবার, ২১ আষাঢ় ১৪২৭, ০৫ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:

‘ভালো সম্পর্ক এক জিনিস, পেশা আরেক জিনিস’

ক্রীড়া ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৩-০৭ ১:৪৭:৩৯ এএম     ||     আপডেট: ২০২০-০৩-০৭ ১২:৩৯:৪৯ পিএম

মাশরাফি বিন মুর্তজা। একজন যোদ্ধার নাম। একটি অনুপ্রেরণার নাম। বাংলাদেশের ক্রিকেটের পরশপাথর তিনি। যার স্পর্শে বদলে গেছে বাংলাদেশ দলের গতিপথ। যতদিন তার হাতে ছিল বাংলাদেশ দলের দায়িত্ব, ততোদিন পথ হারায়নি। চলছে সঠিক পথে। অগ্রগতির পথে। এবার সেই দায়িত্ব থেকে সরে দাঁড়িয়েছেন।

মাশরাফি অন্য ঘরনার মানুষ। তার চিন্তা-চেতনা, মন-মানসিকতা, জীবন দর্শন অন্যদের চেয়ে আলাদা। তার সঙ্গে গ্রাউন্ডসম্যান থেকে শুরু করে সংবাদমাধ্যম কর্মী সবার সম্পর্ক ভালো। সংবাদমাধ্যম কর্মীদের সঙ্গে তার সম্পর্ক বন্ধুর মতো। সে কারণে আগে-পিছে অনেক গঞ্জনা ও সমালোচনাও সইতে হয়েছে তাকে। কিন্তু যেটা তার দায়িত্ব, যেটা তার ভালো লাগা, সেখান থেকে নড়েননি এক চুলও। পেশাদারিত্বের জায়গায় ছিলেন লৌহমানব।

এসব বিষয় নিয়ে ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে মাশরাফি বলেছেন, ‘আমি সব সময় বলে এসেছি ক্রিকেট সংশ্লিষ্ট যারা আছে বিশেষ করে বোর্ড, স্টাফ, মিডিয়া, গ্রাউন্ডসম্যানসহ আরও যারা যারা আছে, তাদের সঙ্গে একটু গ্যাপ হয়ে গেলে আমি মিস করি। এটাই নিয়ম। আমাদের সঙ্গে সবার সম্পর্ক ভালো। অন্যান্য দেশে দেখবেন ক্রিকেটারদের সঙ্গে বিরাট গ্যাপ থাকে। আমাদের কিন্তু এটা তৈরি হয়নি। এমনও হয়েছে আমরা ঘরের ভেতরেও আড্ডা দিয়েছি। আশা করি এটা থাকবে। ভালো সম্পর্ক এক জিনিস। প্রফেসন আরেক জিনিস। পেশাদারিত্বের জায়গায় স্ট্রিক্ট থেকে সম্পর্ক বজায় রাখতে হবে।’

শেষবারের মতো অধিনায়ক মাশরাফি কথা বলেছেন সংবাদ সম্মেলনে। খেলোয়াড় মাশরাফি আরো অনেকদিন মাঠে দৌড়াক। কথা বলার ভালো ভালো উপলক্ষ বার বার আসুক তার সামনে। এমনটাই প্রত্যাশা দেশের কোটি কোটি ক্রিকেটপ্রেমীদের।

 

ঢাকা/আমিনুল