Breaking News
জেকেজির চেয়ারম্যান ডা. সাবরিনা আটক
X
ঢাকা, রবিবার, ২৮ আষাঢ় ১৪২৭, ১২ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:

জিম্বাবুয়েকে আরেকবার হোয়াইটওয়াশের সামনে বাংলাদেশ

ক্রীড়া প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৩-১১ ১০:২৯:৫৭ এএম     ||     আপডেট: ২০২০-০৩-১১ ১২:০২:২৬ পিএম

ওয়ানডে সিরিজের পর টি-টোয়েন্টিতেও জিম্বাবুয়েকে হোয়াইটওয়াশ করতে চায় বাংলাদেশ। আজ বুধবার সন্ধ্যা ৬টায় মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে দ্বিতীয় ও শেষ টি-টোয়েন্টি ম্যাচে মুখোমুখি হচ্ছে দুই দল। এ ম্যাচেও প্রতিপক্ষকে কোনও ছাড় দিতে চায় না স্বাগতিকরা।

আগের ম্যাচে তামিম ইকবাল ও লিটন দাসের রেকর্ড উদ্বোধনী জুটির পর সৌম্য সরকার দারুণ এক ইনিংস খেলেন। দুই ওপেনার ফেরার পর মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহর সঙ্গে দারুণ দুটি জুটিতে তৃতীয় সর্বোচ্চ টি-টোয়েন্টি রান করে বাংলাদেশ। তবে ব্যস্ত মৌসুম সামনে রেখে তামিম ও শফিউল ইসলামকে বিশ্রাম দেওয়ার কথা শোনা যাচ্ছে। বেঞ্চের শক্তি পরখ করতে নাঈম শেখ ও আল-আমিনকে পরখের চিন্তা করছে স্বাগতিকরা।

৪৮ রানের দাপুটে জয়ের ধারাবাহিকতা ধরে রাখার লক্ষ্য মাহমুদউল্লাহর। অধিনায়কের সেই কথাই গতকাল মঙ্গলবার ম্যাচের আগের সংবাদ সম্মেলনে জানান মেহেদী হাসান, ‘এখন থেকে যে সিরিজগুলো হবে আমরা এভাবে আধিপত্য বিস্তার করে খেলার চেষ্টা করবো, দলের সঙ্গে যোগ দেওয়ার পর থেকে সিনিয়রদের এমন আলোচনাই আমি শুনছি। রিয়াদ ভাই ইতিবাচক কথাবার্তাই বলছিল ড্রেসিং রুমে। সাহসী মানসিকতা, প্রাণবন্ত ক্রিকেট খেললে ইনশাআল্লাহ সামনের সিরিজ সবগুলো হয়তো ভালো হবে।’

এক কথায় আত্মবিশ্বাসের তুঙ্গে বাংলাদেশ। তবে টি-টোয়েন্টিতে যে কোনও কিছু হতে পারে। তাই সতর্ক বাংলাদেশ। কোনোভাবেই জিম্বাবুয়েকে ছোট করে দেখছে না তারা। আত্মতৃপ্তিতে না ভুগে প্রতিপক্ষকে সমীহ করার রীতি থেকে বের হচ্ছে না বাংলাদেশ। হোয়াইটওয়াশের স্বাদ নিয়েই পাকিস্তান সফরের প্রস্তুতি শেষ করতে চান মাহমুদউল্লাহরা।



ঢাকা/ফাহিম