ঢাকা, রবিবার, ২১ আষাঢ় ১৪২৭, ০৫ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:

ওয়ালটন প্লেয়ার অব দ্য সিরিজ লিটন

ক্রীড়া প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৩-১১ ৯:৫৬:০৯ পিএম     ||     আপডেট: ২০২০-০৩-১২ ১০:৪৬:২৫ এএম

ক্যারিয়ারের সবথেকে ভালো সময় পার করছেন লিটন কুমার দাস। ব্যাট হাতে দোর্দণ্ড প্রতাপে এলোমেলো করে দিয়েছেন প্রতিপক্ষের বোলিং আক্রমণ। ২২ গজে যাকে পেয়েছেন তাকেই বেধড়ক পিটিয়েছেন।

পারফরম্যান্সের ধারাবাহিকতা লিটন ধরে রেখেছেন শেষ টি-টোয়েন্টিতেও। ডানহাতি ব্যাটসম্যানের ব্যাট থেকে শেষ ম্যাচেও আসল আরেকটি হাফ সেঞ্চুরি। টি-টোয়েন্টিতে তার ব্যাট থেকে এল ১১৯ রান। প্রথম ম্যাচের ৫৯ এর সঙ্গে আজ অপরাজিত ৬০।

এর আগে ওয়ানডেতে তিন ইনিংসে করেছিলেন ৩১১ রান। টেস্টে এক ইনিংসে ব্যাটিংয়ের সুযোগ পেয়ে করেছিলেন ৫৩ রান। দুর্দান্ত ফর্মে থাকা লিটন দ্বিপাক্ষিক এ সিরিজে বুঝিয়েছেন, সময় যখন ভালো যায় তখন তার ব্যাট যেন শান দেওয়া দুরন্ত তরবারি।

দারুণ পারফরম্যান্সে ম্যাচসেরার পুরস্কারের পাশাপাশি সিরিজ সেরার পুরস্কারও পেয়েছেন লিটন। বুধবার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে তার হাতে ওয়ালটন প্লেয়ার অব দ্য সিরিজের পুরস্কার তুলে দেন ওয়ালটন গ্রুপের এক্সিকিউটিভ ডিরেক্টর  (ক্রিয়েটিভ অ্যান্ড পাবলিকেশন) উদয় হাকিম। এ সময় উপস্থিত ছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন।

প্রথমবারের মতো টি-টোয়েন্টিতে সিরিজ সেরার পুরস্কার পেয়েছেন লিটন। এর আগে সাকিব সর্বোচ্চ তিনবার ও সাব্বির একবার পেয়েছেন সিরিজ সেরা পুরস্কার। নিজের প্রথম এ অর্জনে বেশ উচ্ছ্বসিত লিটন।

পুরস্কার বিতরণী মঞ্চে বলেছেন, ‘নিজেকে নিয়ে খুব গর্ব হচ্ছে। সৃষ্টিকর্তাকে ধন্যবাদ। আমি অনুশীলনে কঠোর পরিশ্রম করছি এবং নিজের প্রসেস অনুসরণ করছি। পাশাপাশি নিজের মানসিকতা পরিবর্তন করেছি। কোচিং স্টাফদের ধন্যবাদ তাদের দিক নির্দেশনার জন্য। বিশেষ করে কোচ রাসেল ডমিঙ্গোকে ধন্যবাদ দিতে চাই। ’

ধ্রুপদী পারফরম্যান্সে নতুন করে পথ চলা শুরু হল লিটনের। এ ধারাবাহিকতা ধরে রাখতে পারলে সামনে লণ্ডভণ্ড হয়ে যাবে যেকোনো বোলিং আক্রমণ।


ঢাকা/ইয়াসিন/আমিনুল