ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

এ সাফল্যকে ছোট করে দেখা উচিত না: মাহমুদউল্লাহ

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৪০, ১১ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এ সাফল্যকে ছোট করে দেখা উচিত না: মাহমুদউল্লাহ

জিম্বাবুয়ের বিপক্ষে তিন ফরম্যাটে বাংলাদেশ জিতেছে অনায়েসে।

সিলেটে একটি ওয়ানডে ছাড়া অতিথিরা স্বাগতিকদের বিপক্ষে মাথা তুলে দাঁড়াতে পারেনি। টেস্ট সিরিজ জিতেছে ১-০ ব্যবধানে, ওয়ানডে ৩-০ এবং টি-টোয়েন্টি ২-০ ব্যবধানে। শক্তিমত্তা, র‌্যাঙ্কিং, বর্তমান পারফরম্যান্স; জিম্বাবুয়ে বাংলাদেশের বিপক্ষে অনেক পিছিয়ে। কিন্তু তাদের বিপক্ষে পাওয়া সাফল্যকে খাটো করে দেখতে নারাজ টি-টোয়েন্টি অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

বুধবার টি-টোয়েন্টি সিরিজ জিতে মাহমুদউল্লাহ বলেছেন, ‘ক্রিকেটে উঠা নামা থাকবে। জিম্বাবুয়ের সাথে সাফল্যকে ছোট করে দেখা উচিত না। ছোট দল বা বড় দল এগুলো আন্তর্জাতিক পর্যায়ে চিন্তা করা উচিত না।  নির্দিষ্ট দিনে যে কেউ যে কাউকে হারাতে পারে। ভালো ক্রিকেট খেলেছি সেটা আমাদের গ্রহণ করা উচিত।’

শেষ ম্যাচে নতুন অভিজ্ঞতা নিয়েছে বাংলাদেশ। পূর্ণাঙ্গ সিরিজে এবারই প্রথম তিন ফরম্যাটেই সিরিজ জিতল বাংলাদেশ। নিজেদের অর্জনে উচ্ছ্বসিত মাহমদুউল্লাহ।

‘এটা অবশ্যই আমাদের বড় সাফল্য। এর পেছনে আমাদের চিন্তা ধারা ছিল। আমরা যখন শুরু করেছি তখন আমাদের এমন চিন্তা ছিল না যে আমরা ৩-০ তে জিতব বা ২-০ তে জিতব। আমরা এক এক করে এগিয়ে গিয়েছি। আমাদের ম্যাচ বাই ম্যাচ টার্গেট ছিল। আমরা সেটা করেই সফল হয়েছি।’

অধিনায়ক মাহমুদউল্লাহর হাত ধরে প্রথমবারের মতো টি-টোয়েন্টি সিরিজ জিতল বাংলাদেশ। মে’তে বাংলাদেশের পরবর্তী অ্যাসাইনমেন্ট আয়ারল্যান্ডের বিপক্ষে। দেশের মাটিতে পাওয়া এ সাফল্য মাহমুদউল্লাহ ধরে রাখতে চান আয়ারল্যান্ড সফরেও।


ঢাকা/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়