ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

কিউইদের হারিয়ে সিরিজে এগিয়ে গেলো অস্ট্রেলিয়া

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১০, ১৩ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
কিউইদের হারিয়ে সিরিজে এগিয়ে গেলো অস্ট্রেলিয়া

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ওয়ানডেতে হোয়াইটওয়াশ হয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে মাঠে নেমেছে অস্ট্রেলিয়া। অপরদিকে ভারতকে ওয়ানডে ও টেস্টে হোয়াইটওয়াশের লজ্জা দিয়ে অজিদের মুখোমুখি হয় নিউজিল্যান্ড।

তবে দুই দলের মধ্যকার তিন ম্যাচ ওয়ানডে সিরিজের প্রথমটি জিতেছে অস্ট্রেলিয়া। সিডনিতে প্রথম ওয়ানডেতে সফরকারি নিউজিল্যান্ডকে ৭১ রানে হারিয়েছে স্বাগতিক অস্ট্রেলিয়া। ফলে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেলো ক্যাঙারুরা।

সিডনিতে টসে জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নেন অস্ট্রেলিয়ার অধিনায়ক অ্যারন ফিঞ্চ। দুই অজি ওপেনার দারুণ শুরুও এনে দেন। ২৪ ওভারে ১২৪ রানের উদ্বোধনি জুটি গড়েন তারা। ৬৭ রান করা ওয়ার্নারকে ফিরিয়ে জুটি ভাঙেন লোকি ফার্গুসন। এরপরে নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে অস্ট্রেলিয়া। ১৬৫ রানের মধ্যে হারিয়ে ফেলে ৪ উইকেট। ফিঞ্চ ফেরেন ৬০ রান করে।

পঞ্চম উইকেটে মার্নাস লাবুশেন ও মিচেল মার্শ যোগ করেন ৫৯ রান। দলীয় ২২৪ রানে মার্শ ২৭ রান করে ফিরলে আবার ছন্দপতন অজি শিবিরে। শেষদিকে লাবুশেনের ৫৬ রানে ভর করে ২৫৮/৭ সংগ্রহ দাঁড় করায় অস্ট্রেলিয়া। কিউইদের পক্ষে ইশ সোদি ৫১ রানে ৩ উইকেট শিকার করেন।

২৫৯ রানের জবাবে ব্যাটিংয়ে নেমে শুরু থেকে ছন্নছাড়া নিউজিল্যান্ড। নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে দলটি। ১০০ রানের আগেই হারায় ৫ উইকেট। ওপেনিংয়ে নামা মার্টিন গাপটিল এক প্রান্তে থেকে ৪০ রান করলেও টপ অর্ডারের অন্যরা ছিলো আসা-যাওয়ার মিছিলে। ষষ্ঠ উইকেটে টম ল্যাথাম ও কলিন ডি গ্র্যান্ডহোম কিউইদের পক্ষে একমাত্র পঞ্চাশোর্ধ্ব জুটি গড়েন।

দলীয় ১৪৭ রানে ল্যাথাম ২৮ রান করে ফিরলে আর বেশিক্ষণ টিকেনি কিউই ইনিংস। শেষদিকে গ্র্যান্ডহোম ২৫, স্যান্টনার ও সোদি ১৪ করে রান করলে হারের ব্যবধানটাই কেবল কমে। অজিদের পক্ষে প্যাট কামিন্স ২৫ ও মিচেল মার্শ ২৯ রানের বিনিময়ে ৩টি করে উইকেট নেন।

সিরিজের দ্বিতীয় ম্যাচ ১৫ মার্চ সিডনিতেই অনুষ্ঠিত হবে।


ঢাকা/কামরুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়