ঢাকা, শনিবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭, ৩০ মে ২০২০
Risingbd
সর্বশেষ:

‘ধোনি নীরবেই অবসরে যাবে’

ক্রীড়া ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৩-২১ ১০:৪২:৩৬ পিএম     ||     আপডেট: ২০২০-০৩-২১ ১০:৫১:৪৫ পিএম

২০১৯ বিশ্বকাপের পর আর ভারত দলে সুযোগ হয়নি মাহেন্দ্র সিং ধোনির। আশা করা হচ্ছিল আইপিএলে নিজেকে প্রমাণ করে হয়তো ২০২০ টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াডে জায়গা করে নিবেন। কিন্তু মহামারি করোনাভাইরাসের প্রভাবে আইপিএল পিছিয়ে গেছে ১৫ এপ্রিল পর্যন্ত। কবে নাগাদ শুরু হবে সেটা নিশ্চিত করে কেউ বলতে পারছে না। ১৩৮ কোটি জনসংখ্যার দেশ ভারতে করোনা পরিস্থিতি মারাত্মক আকার ধারণ করলে শেষ পর্যন্ত আইপিএলের ১৩তম আসর মাঠে গড়াবে কিনা সেটা নিয়েও শঙ্কা রয়েছে।

এমন সময়ে ভারতের সাবেক অধিনায়ক সুনীল গাভাস্কার জানিয়েছেন ধোনি ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপ দলের অংশ হতে পারবেন না। কারণ, ভারত দল তাকে পেছনে ফেলে অনেকদূর এগিয়ে গেছে। তিনি বিশ্বকাপ দলে জায়গা না পেলে হয়তো নীরবেই ক্যারিয়ারের ইতি টানবেন।

তিনি বলেছেন, ‘আমি ধোনিকে ভারতের টি-টোয়েন্টি বিশ্বকাপ দলে দেখলে খুবই খুশি হব। তবে আমার মনে হয় এটা হয়তো দেখা যাবে না। কারণ, ভারত দল অনেকদূর এগিয়ে গেছে। ধোনি হয়তো আড়ম্বপূর্ণভাবে ঘোষণা দিয়ে অবসরে যাবে না। সে নীরবেই ব্যাট-প্যাট তুলে রাখার সিদ্ধান্ত নিবে। ক্রিকেটকে বিদায় বলবে।’

ভারতের জার্সি গায়ে ধোনি ৩৫০টি ওয়ানডে খেলেছেন। ৯০টি টেস্টের পাশাপাশি ৯৮টি টি-টোয়েন্টি খেলেছেন। উইকেটের পেছনে তিনি ৮২৯টি ডিসমিসাল করেছেন। ২০১১ বিশ্বকাপের ফাইনালে শ্রীলঙ্কার বিপক্ষে ছক্কা হাঁকিয়ে তিনি ভারতকে শিরোপা এনে দিয়েছিলেন। ঘুচিয়েছিলেন ২৮ বছরের অপেক্ষার পালা।


ঢাকা/আমিনুল