ঢাকা, বুধবার, ২৫ চৈত্র ১৪২৬, ০৮ এপ্রিল ২০২০
Risingbd
সর্বশেষ:

ভারতে আবারো ক্রিকেট খেলতে গিয়ে হাজতে

ক্রীড়া ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৩-২৬ ৪:০৯:৪৯ এএম     ||     আপডেট: ২০২০-০৩-২৬ ৪:০৯:৪৯ এএম

তিনদিন আগে ‘জনতা কারফিউ’ চলাকালিন ক্রিকেট খেলতে গিয়ে মহারাষ্ট্রের আট যুবক গ্রেপ্তার হওয়ার পর ভারতে আবার এমন ঘটনা ঘটলো। এবার মধ্যপ্রদেশে লকডাউনের মধ্যে ক্রিকেট খেলতে গিয়ে গ্রেপ্তার হলো চারজন।

করোনা আতঙ্কে কাঁপছে সারাবিশ্ব। ভারতও তার ব্যতিক্রম নয়। দেশটির প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ইতিমধ্যে সারাদেশ লকডাউন ঘোষণা করে বলেছেন, ‘সবার ঘরের থেকে বেরুনোর উপর সম্পূর্ণ নিষেধাজ্ঞা দেওয়া হলো।’

কারণ, ভারতে ইতিমধ্যে ৬০৬ জন করোনা আক্রান্ত হয়েছেন। এরমধ্যে মারা গেছেন ১১ জন।

তবে তাতে যেন বয়েই গেছে ক্রিকেটানুরাগী কিছু যুবকের। এই অবস্থায়ও ক্রিকেট খেলতে এলাকার মাঠে হাজির তারা। ফলাফল, পুলিশ এসে নিষেধ করা ও গ্রেপ্তারের ভয় দেখানো। তবে তাতেও হার মানতে রাজি নয় গলির সে ক্রিকেটাররা।

পুলিশকে সরিয়ে দিতে তাদের দিকে ছুঁড়তে শুরু করে পাথর। এমনকি তাদের সঙ্গে যোগ দেয় তাদের পরিবার। এমন ঘটনাই ঘটেছে ভারতের মধ্যপ্রদেশে। যেখানে গতকাল একজন করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। পরবর্তীতে পুলিশ এসে চারজনকে গ্রেপ্তার করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

পুলিশ কর্মকর্তা যোগেন্দ্র সিং সিসোদিয়া বলেন, ‘সরকারের নির্দেশ অমান্য করে ক্রিকেট খেলছিল কিছু যুবক। এলাকাবাসীকে সচেতন করতে পুলিশ সেখানে যায়। তবে বাচ্চাদের সঙ্গে মিলে এলাকার লোকজনও পুলিশের দিকে পাথর ছুঁড়তে শুরু করে। এতে চারজন পুলিশ সদস্য আহত হয়। আমরা ঘটনাস্থল থেকে দুইজন করে মহিলা ও পুরুষকে গ্রেপ্তার করি।’

 

ঢাকা/কামরুল/আমিনুল