RisingBD Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২২ অক্টোবর ২০২০ ||  কার্তিক ৭ ১৪২৭ ||  ০৫ রবিউল আউয়াল ১৪৪২

ভিন্ন কিছু নিয়ে এলো ‘পাগলা’

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১৬, ২৬ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ভিন্ন কিছু নিয়ে এলো ‘পাগলা’

যুব দলের স্ট্রেংথ অ্যান্ড কন্ডিশনিং কোচ ছিলেন রিচার্ড স্টোনিয়ের। তাঁর আসল নামের থেকেও লোকে তাকে বেশি চেনে ‘পাগলা’ নামে।

‘পাগলা’ নামটা এসেছে দলের ভেতর থেকে। যুবাদের নিয়ে তাঁর ‘পাগলাটে’ ট্রেনিং পদ্ধতি, দলের প্রত্যেকের সঙ্গে বন্ধুর মতো মিশে যাওয়া, নানারকম কৌতুকাবহ কথাবার্তা ও দলকে অনুপ্রাণিত করতে তাঁর নানান কর্মকান্ড তাকে নিয়ে যায় ভিন্ন উচ্চতায়। একটা সময় তিনি হয়ে যান দলের নিউক্লিয়াস।   এমনও কথা শোনা গেছে, দলের ভেতরে-বাইরে প্রত্যেকেই তাকে ডাকে ‘পাগলা’ নামে, তাতে স্টোনিয়েরের কোনো আপত্তিও থাকে না। সেই ‘পাগলা’ এবার চালু করেছেন অনলাইন জিম।

পুরো বিশ্ব যখন করোনার প্রভাবে স্থবির হয়ে আছে সেখানে স্টোনিয়ের সবার সামনে এলেন ভিন্ন কিছু নিয়ে। সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে স্টোনিয়ের অনলাইন জিম খোলার ঘোষণা দিয়েছেন। সাথে বাংলাদেশের বন্ধুদের ‘টিম পাগলা’ গ্রুপে যোগদানের আমন্ত্রণ জানিয়েছেন। 

সেখানে এক পোস্টে স্টোনিয়ের লিখেছেন, ‘আমার বাংলাদেশের বন্ধুদের জন্য টিম পাগলাতে যোগদান করার দারুণ সুযোগ। চার সপ্তাহের এই ব্যক্তিগত অনলাইন কোচিং, আপনাকে ঘরে বসে/পার্কে/বাড়ির বাইরে ফিটনেস সেশনগুলো কিভাবে পালন করবেন সে ব্যাপারে সাহায্য করবে। এর মাধ্যমে ফিটনেস, অনুশীলন ও জীবনযাপন পদ্ধতি সম্পর্কে আরো ভালোভাবে জানতে পারবেন।’

৩৫ বছর বয়সি এই ইংরেজ স্নাতক ডিগ্রি অর্জন করেছেন যুক্তরাজ্যের স্ট্যাফোর্ডশার বিশ্ববিদ্যালয়ের খেলাধুলা ও শরীরচর্চার বিজ্ঞান বিভাগ থেকে। খেলোয়াড়দের দৈনন্দিন জীবন ছকে বেঁধে দেয়াকে তিনি নিয়েছেন নিজের পেশা হিসেবে। বিভিন্ন সময় বিভিন্ন দল, অ্যাথলেটদের নিয়ে কাজ করেছেন স্টোনিয়ের। এবার তাঁর অনলাইন জিমের ফি মাত্র ৯৯ ডলার। যে অর্থ তিনি নিচ্ছেন, সেটাও মায়ের নামে খোলা দাতব্য চিকিৎসা ও সেবাকেন্দ্রে ব্যয় হবে। তাঁর মা ডিয়ানে ২০১৩ সালে ক্যান্সারে মারা যান।


ঢাকা/ইয়াসিন/কামরুল

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়