RisingBD Online Bangla News Portal

ঢাকা     বুধবার   ২৫ নভেম্বর ২০২০ ||  অগ্রাহায়ণ ১১ ১৪২৭ ||  ০৮ রবিউস সানি ১৪৪২

অলিম্পিক কমিটির উদাসীনতায় করোনা আক্রান্ত দুই বক্সার

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৪, ২৬ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
অলিম্পিক কমিটির উদাসীনতায় করোনা আক্রান্ত দুই বক্সার

বিশ্বজুড়ে প্রাণঘাতী করোনাভাইরাস মহামারি আকারে ছড়িয়ে পড়ায় ক্রীড়াঙ্গন থমকে গেছে। প্রায় সব দেশ ও আয়োজক খেলা বন্ধ করে দেয়।

তবে আন্তর্জাতিক অলিম্পিক কমিটি এক্ষেত্রে খামখেয়ালি আচরণ করে। আর তাদের এই উদাসীনতার দরুণ আক্রান্ত হয়েছে তার্কিশ দুই বক্সার ও একজন ট্রেনার। এ নিয়ে তার্কিশ বক্সিং ফেডারেশন ধুয়ে দেয় অলিম্পিক কমিটিকে।

বক্সিং ফেডারেশনের তথ্যমতে আক্রান্ত খেলোয়াড় হলেন শারেট গ্লের ও কোচের নাম সেইফুল্লাহ দামলুপিনার। অন্য খেলোয়াড়ের নাম জানায় নি কর্তৃপক্ষ।

জাপান অলিম্পিকের জন্য লন্ডনে বক্সারদের বাছাইপর্বের ম্যাচ শুরু হয়েছিলো। যেখানে বিভিন্ন দেশের প্রায় ৪০ জন বক্সার অংশগ্রহণ করেন। কিন্তু ততদিনে লন্ডনে করোনাভাইরাসের বিপর্যয় শুরু হয়ে যায়।

ইংল্যান্ড ক্রিকেট বোর্ড সবধরণের খেলা বন্ধের ঘোষণা দেন। ততদিনে প্রিমিয়ার লিগের খেলাও বন্ধ হয়ে যায়। তবে অলিম্পিক কমিটি বাছাইপর্ব শেষ করার জন্য এমন বিপর্যয়েও বাড়তি তিনদিন প্রতিযোগিতাটি চালু রাখে। আর সেখানে খেলতে গিয়ে করোনাভাইরাসে আক্রান্ত হন তার্কিশ বক্সাররা। এমনটাই দাবি তার্কিশ বক্সিং ফেডারেশনের।

তার্কিশ বক্সিং ফেডারেশনের সভাপতি ইয়ুপ গজেক বলেন, ‘যেখানে পুরো বিশ্বের ক্রীড়াঙ্গন খেলা থামিয়ে দিয়েছে। সেখানে অলিম্পিক কমিটি খেলা চালিয়ে গেছে। এটা আমাদের হতবাক করে দিয়েছে। আর কিভাবে ব্রিটিশ সরকারও সে খেলা চালু রাখতে অনুমতি দেয়? দুর্ভাগ্যজনকভাবে আমাদের দুইজন অ্যাথলেট ও কোচ প্রতিযোগিতায় অংশ নিতে গিয়ে করোনা আক্রান্ত হয়ে পড়েছে।’

ইয়ুপ গজেক আরো যোগ করেন, ‘এই মুহুর্তে আমাদের খেলোয়াড়রা সুস্থ আছেন। তবে অলিম্পিক কমিটি কারো শরীরের দিকে নজর না দিয়ে নিজের স্বার্থের কথা বিবেচনা করছে যা আমাকে ভীষণ হতাশ করেছে।’


ঢাকা/কামরুল

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়