ঢাকা, শনিবার, ২৩ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৬ জুন ২০২০
Risingbd
সর্বশেষ:

করোনা থাকাকালীন শ্বাসকষ্টে ভুগতে হয়েছে দিবালাকে

ক্রীড়া ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৩-২৮ ১০:৫০:২৩ পিএম     ||     আপডেট: ২০২০-০৩-২৮ ১০:৫০:২৩ পিএম

প্রতিদিন পাল্লা দিয়ে বাড়ছে করোনাভাইরাসের রোগি ও মৃতের সংখ্যা। তবে করোনা আক্রান্ত রোগির সুস্থ হয়ে যাওয়ার ঘটনাও ঘটছে রোজ।

জুভেন্টাসের আর্জেন্টাইন ফরোয়ার্ড পাওলো দিবালা সৌভাগ্যবানদের দলে। করোনায় পজেটিভ হওয়া এই ফুটবলার সেরে উঠেছেন। সুস্থ হয়ে অনুশীলনেও ফিরেছেন। সুস্থ হয়ে ফেরা এই আর্জেন্টাইন সেনসেশন করোনা আক্রান্ত থাকার সময় নিয়ে কথা বলেছেন। করোনাভাইরাসের ফলে তাঁর শ্বাসকষ্টের মতো জটিলতা দেখা দিয়েছে বলে জানান দিবালা।

সারাবিশ্বে ইতিমধ্যে ৬ লাখেরও অধিক মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। মারা গিয়েছেন ২৮ হাজারেরও বেশি। এরমধ্যে সবচেয়ে বেশি মানুষ মারা গেছে ইতালিতে। ইতিমধ্যে প্রায় ৯ হাজারেরও অধিক ইতালিয়ান মারা গেছেন।

ইতালির শীর্ষ ফুটবল লিগ ‘সিরি আ’ খেলার সময় করোনায় আক্রান্ত হন দিবালা। এই আর্জেন্টাইন ছাড়াও তার ক্লাব জুভেন্টাসের আরো দুই খেলোয়াড়ের করোনা পজেটিভ ধরা পড়ে। এরা হলেন ইতালিয়ান ডিফেন্ডার দানিয়েল রুগানি ও ফ্রান্সের বিশ্বকাপজয়ী মিডফিল্ডার মাতুইদি। এছাড়াও সিরি আ’র আরো কিছু খেলোয়াড় এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

তবে সুস্থতা শেষে এই রোগ নিয়ে টিভিতে সবার আগে মুখ খুললেন দিবালা। জুভেন্টাস টেলিভিশনে দেওয়া এক সাক্ষাৎকারে দিবালা বলেন, ‘আমার উপসর্গগুলো বেশ জটিল পর্যায়ে চলে গিয়েছিল। তবে এখন আমি অনেক ভালো অনুভব করছি। কিছুদিন আগে আমি যখন হাঁটাহাটি ও চলাফেরা করার চেষ্টা করতাম, বা অনুশীলনের চেষ্টা করতাম, তখন শ্বাস প্রশ্বাসে সমস্যা হতো। পেশিগুলো ব্যাথা করতো। তবে আমি এখন সব করতে পারি। এখন সব স্বাভাবিক হয়ে এসেছে।’


ঢাকা/কামরুল