ঢাকা, শুক্রবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৯ মে ২০২০
Risingbd
সর্বশেষ:

‘মিশন সেইভ বাংলাদেশ’- এর সঙ্গে সাকিবের ফাউন্ডেশন

ক্রীড়া ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৩-২৯ ১২:১৯:২৩ এএম     ||     আপডেট: ২০২০-০৩-২৯ ১:৩৮:২৭ এএম

বাংলাদেশে ইতিমধ্যে ৪৮ জন মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে পড়েছে। মারা গিয়েছে ৫ জন।

বাংলাদেশকে পুরোপুরিভাবে লকডাউন ঘোষণা না করলেও কার্যত অচল হয়ে পড়েছে দেশ। উচ্চবিত্ত-নিম্নবিত্ত কেউ ঘর থেকে বেরিয়ে স্বাভাবিক কাজ-কর্ম চালিয়ে নিতে পারছে না। ফলে সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হচ্ছে নিম্ন আয়ের মানুষগুলো, যারা দিনে এনে দিনে খায়। তাদের সাহায্য সহযোগিতা করতে এগিয়ে এসেছেন বাংলাদেশ ক্রিকেটের ‘পোস্টার বয়’ সাকিব আল হাসান।

নিজের গড়ে তোলা ‘দ্য সাকিব আল হাসান ফাউন্ডেশন’ দিয়ে দেশে বিদেশ হতে ফান্ড সংগ্রহ করবেন সাকিব। সে ফান্ড তুলে দিচ্ছেন ‘মিশন সেইভ বাংলাদেশ’ নামক একটি উদ্যোগে। ইতিমধ্যে যারা ২০০০ সুবিধাবঞ্চিত পরিবারকে সাহায্য করেছে। সেখানে সবাইকে সাহায্য করতে আহবান জানিয়েছেন সাকিব নিজে। নিজের ভেরিফায়েড ফেসবুক পেইজে সাকিব লিখেন,

‘সারাদেশ আজ লড়ছে একটি মহামারীকে রুখতে। করোনাভাইরাসের প্রাদুর্ভাবে অসংখ্য সুবিধাবঞ্চিত মানুষ দিন গুনছে কবে তাদের রোজগার আবার স্বাভাবিক অবস্থায় ফিরে আসবে।

এই মানুষগুলোর প্রতি সাহায্যের হাত বাড়িয়ে দিতে "দ্য সাকিব আল হাসান ফাউন্ডেশন" পদক্ষেপ নিয়েছে দেশ এবং সারাবিশ্বের বিভিন্ন ব্যক্তি ও সংস্থা থেকে ফান্ড উত্তোলনের। এই ফান্ড ব্যবহার করা হবে করোনাভাইরাসের কারণে প্রভাবিত সুবিধাবঞ্চিত মানুষদের সাহায্য করবার জন্য।

এবং এর ধারা অনুযায়ী "দ্য সাকিব আল হাসান ফাউন্ডেশন" এর সর্বপ্রথম সহায়তা যাচ্ছে "মিশন সেইভ বাংলাদেশ" নামক একটি উদ্যোগে।

‘মিশন সেইভ বাংলাদেশ’ করোনাভাইরাসের প্রভাবকে মোকাবিলা করতে দ্য ডেইলি স্টার, sheba.xyz এবং সমকালের একটি যৌথ উদ্যোগ। এই প্রোজেক্টটির উদ্দেশ্য হলো করোনাভাইরাসের কারণে প্রভাবিত নিম্ন-আয়ের এবং সুবিধাবঞ্চিত মানুষদের জীবিকার যোগান দেওয়া। এ পর্যন্ত ২০০০ সুবিধাবঞ্চিত পরিবারকে সাহায্য করেছে এই প্রকল্পটি এবং এই সংখ্যাকে বৃদ্ধি করতে নিরলস প্রচেষ্টা চলছে।

আসুন, সবাই মিলে একসাথে লড়ি, একসাথে বাঁচি। কারণ, মানুষ তো মানুষেরই জন্য।’

‘মিশন সেইভ বাংলাদেশ’ এর কার্যক্রম সম্পর্কে জানতে চোখ রাখুন তাদের ফেসবুক পেজেঃ  https://www.facebook.com/missionsavebangladesh/


ঢাকা/কামরুল