ঢাকা, শুক্রবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৯ মে ২০২০
Risingbd
সর্বশেষ:

দুইশ’ পরিবারের পাশে মোসাদ্দেক

ক্রীড়া প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৩-২৯ ২:৪৮:৫৬ পিএম     ||     আপডেট: ২০২০-০৩-২৯ ২:৪৮:৫৬ পিএম

ইনজুরির ধাক্কায় দীর্ঘ সময়ের জন্য আড়াল হয়ে গিয়েছিলেন মোসাদ্দেক হোসেন সৈকত।

বিপিএল চলাকালিন রান নিতে গিয়ে ঘাড়ে চোট পান মোসাদ্দেক। প্রায় আড়াই মাস ছিলেন পুর্নবাসন প্রক্রিয়ায়। ঢাকা লিগ দিয়ে ফিরেছিলেন মাঠে। আবাহনীর জার্সিতে প্রথম ম্যাচে পেয়েছিলেন রান। পকেটে পুরেছিলেন উইকেট। ছন্দে ফেরার ইঙ্গিত দিয়েছিলেন প্রথম ম্যাচেই। কিন্তু করোনার ধাক্কায় আবার আড়ালে মোসাদ্দেক।

লিগ শুরু হবে কি হবে না সেই নিশ্চয়তা নেই। ঢাকা ছেড়ে মোসাদ্দেক এখন ময়মনসিংহের বাড়িতে। গৃহবন্দি হয়ে আছেন। নিজেকে রেখেছেন নিরাপদ। তবে কঠিন এ পরিস্থিতিতে এই ক্রিকেটার বাড়িয়ে দিয়েছেন সাহায্যের হাত।

নিজ এলাকা ময়মনসিংহে দুইশ’ পরিবারকে খাবার দিয়েছেন মোসাদ্দেক। ফেসবুক বার্তায় মোসাদ্দেক বলেন, 'পুরো দেশ আজ করোনায় স্তব্ধ। গত কয়েক যুগে প্রিয় মাতৃভূমির এমন পরিস্থিতি আর কেউ কখনও দেখেনি। ১৬ কোটি মানুষের এই দেশে প্রায় ছয় কোটির মতো মানুষ রয়েছে যারা অসহায়, গরিব, দুস্থ। দিনে এক বেলা খাবার জোটাতে যাদের হিমশিম খেতে হয়। দেশের এই ক্রান্তিলগ্নে তারাই সবচাইতে বেশি বিপদে। তাদের পাশে দাঁড়াতে পেরে নিজেকে অনেক সৌভাগ্যমান মনে হচ্ছে।’

খেটে খাওয়া, দুস্থ ও সাধারণ মানুষদের সাহায্যে সামর্থ্যবানদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন মোসাদ্দেক। গৃহবন্দির সময়টায় নিজের ফিটনেসে মনোযোগ দিয়েছেন। নির্দিষ্ট চার্ট মেনে খাওয়া-দাওয়া করছেন। ফ্রি হ্যান্ড ব্যায়াম করছেন নিয়মিত।

 

ঢাকা/ইয়াসিন