ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

উমর কি তবে আজীবন নিষেধাজ্ঞা মেনে নিলেন!

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪০, ৩০ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
উমর কি তবে আজীবন নিষেধাজ্ঞা মেনে নিলেন!

তবে কি আজীবন নিষেধাজ্ঞা মেনেই নিচ্ছেন পাকিস্তানি ক্রিকেটার উমর আকমল!

গত ২০ ফেব্রুয়ারি উমরকে ক্রিকেট থেকে সাময়িক নিষিদ্ধ করে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। উমর আকমলকে নিষিদ্ধ করার পেছনে পিসিবি জানায় দুর্নীতি দমন ইউনিটকে সহায়তা না করায় এমন সাজা দেওয়া হয়েছে তাকে। তখন এ পাকিস্তানি ক্রিকেটারের বিরুদ্ধে দুটি চার্জও গঠন করে পিসিবি।

পাকিস্তান সুপার লিগের পঞ্চম আসরে স্পট ফিক্সিংয়ে সহায়তা করেছেন উমর। ভয়াবহ এই অভিযোগ ছিলো তার বিরুদ্ধে। এজন্য দুর্নীতি দমন কোডের ২.৪.৪ এর আওতায় তার বিরুদ্ধে চার্জ গঠন করা হয়। যেখানে বলা হয়েছে, ‘পিসিবির নজরদারি ও সুরক্ষা বিভাগকে দুর্নীতিমূলক আচরণে অংশ নেওয়া অংশগ্রহণকারীর প্রাপ্ত তথ্য অকারণে দেরি করে দেয় উমর আকমল।’

ফলে ১৭ মার্চ উমর আকমলের বিরুদ্ধে চার্জ গঠন করা হয়। সেখানে তাকে ১৪ দিনের সময় দেওয়া হয় আত্মপক্ষ সমর্থন করে লিখিত জবাব দেওয়ার জন্য। সেখানে জানানো হয়, যদি পিসিবি উমর আকমলের অপরাধ পায় তবে তাকে ন্যূনতম ছয় মাস থেকে আজীবন নিষিদ্ধ করতে পারে।

এমন তথ্য জানা সত্ত্বেও উমর আকমল পিসিবি বরাবর আত্মপক্ষ সমর্থন করে কোনো চিঠি দেয়নি। বরং তার বিরুদ্ধে আনীত সকল অভিযোগ স্বীকার করে নিয়েছেন। ‘পিসিবি’র এক কমর্কর্তা জানিয়েছেন, ‘উমর তার বিরুদ্ধে আনা অভিযোগ স্বীকার করে নিয়েছে। তার বিরুদ্ধে যে সিদ্ধান্ত নেওয়া হবে সে তাই মেনে নিবে।’

ফলে ক্রিকেট থেকে তাকে আজীবনের জন্য নিষেধাজ্ঞা দিলেও কিছু বলার আর থাকলো না উমর আকমলের। পাকিস্তানের হয়ে ২২১টি আন্তর্জাতিক ম্যাচ খেলা উমর আকমল এর আগে ফিটনেস ট্রেনারের সঙ্গে বাজে আচরণ করে নেতিবাচক খবরের শিরোনাম হন।


ঢাকা/কামরুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়