ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

চীনে প্রিমিয়ার লিগের ম্যাচ আয়োজনের প্রস্তাব!

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৫৭, ৩ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চীনে প্রিমিয়ার লিগের ম্যাচ আয়োজনের প্রস্তাব!

করোনাভাইরাসে থমকে আছে গোটা বিশ্ব। স্থবির বিশ্ব ক্রীড়াঙ্গন।

সবকিছু ঠিকঠাক থাকলে এখন মৌসুমের শেষ দিকের খেলা চলার কথা। নিশ্চিত চ্যাম্পিয়ন যারা তাদের আগেভাগেই শিরোপা উল্লাস করার কথা। কিন্তু মাঠে খেলা বন্ধ। ফলে চ্যাম্পিয়ন দৌড়ে যারা এগিয়ে আছে তাদের হতাশা কাটছে না।

এই যেমন, ইংলিশ প্রিমিয়ার লিগে লিভারপুলের শিরোপা নিশ্চিত ছিল। লিগ ঠিকঠাক মতো শেষ হলে তাদের আটকানোর সাধ্য ছিল না কারো। ২৯ ম্যাচে ২৭ জয় নিয়ে তারা আছে পয়েন্ট টেবিলের শীর্ষে। লিভারপুলের পয়েন্ট ৮২। দুইয়ে থাকা ম্যানসিটির পয়েন্ট ৫৭।

কিন্তু লিগ বন্ধ হওয়াতে লিভারপুলের শিরোপা জয়ও আটকে আছে। ক্লাবগুলোর হতাশার পাশাপাশি আর্থিক ক্ষতি চোখ রাঙানি দিচ্ছে আয়োজকদের। যদি ইংলিশ লিগ শেষ করতে না পারে তাহলে ব্রডকাস্টারদের ৭৬২ মিলিয়ন পাউন্ড দিতে হবে আয়োজকদের। বিশাল অঙ্কের আর্থিক ক্ষতি এড়াতে প্রিমিয়ার লিগের ক্লাবগুলো ভিন্ন পরিকলপনা দিয়েছে।

ডেইলি মেইল বলছে, এক ক্লাব লিগের বাকি ম্যাচগুলো চীনে আয়োজনের কথা বলছে। চীনের হুনান প্রদেশের উহান শহরে প্রথম করোনাভাইরাস সংক্রমিত হয়। ধারনা করা হয় উহান শহরের বন্যপ্রাণির বাজার থেকে করোনাভাইরাসের সংক্রমণ শুরু হয়েছিল। তবে সেখানকার পরিস্থিতি এখন নিয়ন্ত্রণে। নতুন করে কোনো সংক্রমণের খবর নেই।

তাই ইংলিশ লিগের শেষটা চীনে আয়োজনের প্রস্তাব দিয়েছে সেই ক্লাব। প্রিমিয়ার লিগে অংশগ্রহণ করা ২০ ক্লাব শুক্রবার বিকেলে ভিডিও কনফারেন্সে বৈঠকে বসবে। সেখানে প্রিমিয়ার লিগের ভবিষ্যৎ নির্ধারণ হতে পারে।

তবে লিগের আয়োজকদের একজন ইতিমধ্যেই এ প্রস্তাব ফিরিয়ে দিয়ে বলেছেন, ‘যে দেশটি থেকে মহামারী সংক্রমণটি ছড়াল সেখানে লিগ আয়োজনের কোনো যুক্তিই দেখি না। এটা হাস্যকর এবং পাগলাটে প্রস্তাব। নিশ্চিত করে বলতে পারি এ প্রস্তাব প্রত্যাখ্যাত হবে।’

পরিস্থিতি স্বাভাবিক হওয়ার পর লিগের বাকি ৯২ ম্যাচ ক্লোজডোর করার প্রস্তাবও এসেছে। যদি ম্যাচগুলো ক্লোজডোর করা হয় তাহলে অনলাইন ও টিভিতে সম্প্রচারের কথা বলা হচ্ছে। ৩০ এপ্রিল পর্যন্ত সবধরনের পেশাদার ফুটবল বন্ধ রয়েছে ইংল্যান্ডে।

লিগের বাকি ৯২ ম্যাচ। ইংল্যান্ড থেকে চীনের দূরত্ব ৫ হাজার মাইল। চীনে লিগ আয়োজনের সাহস কি দেখাবে ইপিএলের আয়োজকরা, জানা যাবে আজই।

 

ঢাকা/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়