ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

শর্ত দিয়ে বার্সায় কোচ হিসেবে ফিরতে চান জাভি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২২, ৫ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শর্ত দিয়ে বার্সায় কোচ হিসেবে ফিরতে চান জাভি

বার্সেলোনার সাবেক খেলোয়াড় জাভি হার্নান্দেজ বর্তমানে কাতারের ক্লাব আল সাদের কোচ হিসেবে দায়িত্ব পালন করছেন। কোচ হিসেবে প্রথম মৌসুমে দলটিকে ঘরোয়া লিগের ফাইনালে তুলেছেন।

এখন কোচ হিসেবে বার্সেলোনায় ফিরতে চান বলে জানিয়েছেন কাতালুনিয়ার হয়ে দ্বিতীয় সর্বোচ্চ ম্যাচ খেলা জাভি। তবে এই ক্ষেত্রে একটি শর্ত আছে তার। দিতে হবে পূর্ণ নিয়ন্ত্রণ। তার কাজের ক্ষেত্রে অযাচিত নাক গলাতে পারবেন না কেউ।

‘আমি এই বিষয়ে নিশ্চিত যে, আমি বার্সায় কোচ হিসেবে ফিরতে চাই। আর এই বিষয় নিয়ে আমি ভেতরে ভেতরে উত্তেজিত। তবে এখানে একটা কথা আছে। আমি তাদের কাছে এটা পরিষ্কার করতে চাই, আমি বার্সেলোনায় একদম শূন্য থেকে শুরু করবো। আর সেখানে সম্পূর্ন সিদ্ধান্ত আমার চাওয়া মতো হতে হবে।’-স্প্যানিশ পত্রিকা লা ভ্যানগার্ডিয়াকে এমনটাই জানান জাভি।

নিজের কথার সাথে আরও যোগ করেন, ‘আমি বার্সায় এসে তাদের সাথে কাজ করতে চাই যাদের উপর আমার আত্মবিশ্বাস আছে। যাদের মধ্যে সততা আছে। আর যারা বার্সেলোনার উন্নতির জন্য কাজ করার মতো যোগ্য। আমি এমন কাউকে আমার ড্রেসিং রুমে চাই না, যারা পরিবেশ দূষিত করতে পারে।’

বার্সেলোনার বর্তমান কোচ কিকে সেতিয়েন যোগ দেওয়ার আগে জাভির সাথে আলোচুনা করেছিল ক্লাবটি। তখন জাভি জানিয়েছিল, আরও কিছুটা সময় লাগবে তার। তবে তার অধীনে মেসির সর্বোচ্চটা পাওয়া সম্ভব বলে বিশ্বাস জাভির।

করোনায় লা লিগা বন্ধ হওয়ার আগে বার্সেলোনা লিগের শীর্ষে উঠে এসেছে। লিগের দ্বিতীয় স্থানে থাকে রিয়ালের চেয়ে তারা ২ পয়েন্ট এগিয়ে আছে।


ঢাকা/কামরুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়