ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

‘মনে হচ্ছিল সেদিন আমাকে কেউ আউট করতে পারবে না’

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৬:৩৫, ৬ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘মনে হচ্ছিল সেদিন আমাকে কেউ আউট করতে পারবে না’

ক্যারিয়ারের সবথেকে বাজে সময় কখন কেটেছে বিরাট কোহলির?

ভারতের বর্তমান অধিনায়ক নিজেই জানিয়েছেন, ২০১৪ ইংল্যান্ড সফর ছিল তাঁর জন্য বিভীষিকাময়। সেই সফরে ১০ ইনিংসে করেছেন মাত্র ১৩৪ রান। ক্যারিয়ারে এত বাজে সময় দেখেননি আর কখনো। দুঃসহ সে সময় কাটানোর পর নিজের ক্রিকেট নিয়ে নতুন করে কাজ করেন কোহলি।

এরপর ধীরে ধীরে পাল্টে যায় সবকিছু। দ্রুতই সুসময়ের দেখা পান। ২০১৬ সাল কোহলির জন্য ছিল রান উৎসবের বছর।  ওই বছর টেস্টে ডাবল সেঞ্চুরির স্বাদ পান। ভারতকে একাই টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমিফাইনালে নিয়ে যান। বিশেষ করে এক আইপিএলে চার সেঞ্চুরি পান কোহলি।

সম্প্রতি ইনস্টাগ্রাম লাইভে কেভিন পিটারসেনের সঙ্গে আলাপচারিতায় কোহলি নিজের ভালো সময়ের কথা শেয়ার করেন। জানান বেঙ্গালুরুতে করা একটি সেঞ্চুরি এখনও তাঁর চোখে লেগে আছে।  

‘আমি পাঞ্জাবের বিপক্ষে একটি সেঞ্চুরি করেছিলাম। ম্যাচটা ১৪ ওভারের ছিল। দারুণ টাইমিং হচ্ছিল। ব্যাট-বলের রসায়ন ছিল অসাধারণ। আমি একের পর এক মেরেই যাচ্ছিলাম। মনে হচ্ছিল সেদিন আমাকে কেউ আউট করতে পারবে না। ব্যাটিং করে বেশ মজা পেয়েছিলাম।’ – বলেছেন কোহলি।  

আইপিএলের ওই আসরে কোহলি ৯৭৩ রান করেছিলেন। দলকে ফাইনালেও তুলেছিলেন। কিন্তু সানরাইজার্স হায়দরাবাদের কাছে শিরোপা হারায় তারা। আরেকটি বিষয় জানিয়ে রাখা ভালো, ওই আসরে বাঁহাতে চার সেলাই নিয়ে খেলেছিলেন কোহলি এবং বেঙ্গালুরুতে হওয়া সেই ম্যাচে ৫০ বলে ১১৩ রান করেছিলেন। ১২ বাউন্ডারির সাথে ৮টি ছক্কা হাঁকান ডানহাতি ব্যাটসম্যান। তাঁর তান্ডবে ১৫ ওভারে কোহলির দল তুলেছিল ২১৩ রান। 

 

ঢাকা/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়