ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

করোনায় মারা গেলেন পেপ গার্দিওলার মা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩০, ৬ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
করোনায় মারা গেলেন পেপ গার্দিওলার মা

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেলেন ম্যানচেস্টার সিটির কোচ পেপ গার্দিওলার মা সালা কারিও। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮২ বছর। ম্যানচেস্টার সিটির অফিসিয়াল টুইটার থেকে নিশ্চিত করা হয়েছে এ খবর।

স্পেনে সোমবার করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন ৬৩৭ জন। দেশটিতে মৃতের সংখ্যা ১৩ হাজার ছাড়িয়েছে। কাতালুনিয়া রাজ্যের রাজধানী বার্সেলোনা বৈশ্বিক মহামারীতে স্পেনে সবচেয়ে বেশি আক্রান্ত শহরগুলোর একটি। আর এখানকার মানরেসা শহরে করোনায় আক্রান্ত হয়েছিলেন সালা কারিও।

সোমবার সিটির পক্ষ থেকে দেওয়া বিবৃতিতে বলা হয়েছে, ‘ম্যানচেস্টার সিটি গভীর দুঃখের সঙ্গে জানাচ্ছে যে, পেপ গার্দিওলার মা দোলারেস সালা কারিও করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। ক্লাবের সবার পক্ষ থেকে আমাদের কোচ ও তার পরিবারের প্রতি গভীর সমবেদনা রইলো।’

কাতালুনিয়ায় নিজ গ্রামে গত সপ্তাহে করোনা প্রতিরোধে প্রায় এক মিলিয়ন ইউরো অনুদান দিয়েছিলেন গার্দিওলা। এর আগে মায়ের নামে করা তহবিল থেকে বার্সেলোনা মেডিকেল কলেজ কর্তৃপক্ষকে চিকিৎসার সরঞ্জাম কেনার জন্য অর্থ দেওয়া হয়েছিল। এছাড়াও করোনা প্রতিরোধে গার্দিওলা ভক্তদের উদ্দেশ্যে সচেতনতামূলক এক ভিডিওবার্তাও দিয়েছিলেন।

সাবেক বার্সেলোনা ও বায়ার্ন মিউনিখ কোচ ২০১৬ সালে সিটিজেনদের দায়িত্ব নিয়েছিলেন। তিনি কোচ হিসেবে ইতিমধ্যে ৩০টি শিরোপা জিতেছেন। এর আগে খেলোয়াড় হিসেবে ১৯৮৪ থেকে ২০০১ সাল পর্যন্ত বার্সেলোনায় খেলেছেন তিনি।


ঢাকা/কামরুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়