ঢাকা, শুক্রবার, ২২ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৫ জুন ২০২০
Risingbd
সর্বশেষ:

রোনালদিনহো এখন হাউস অ্যারেস্ট

ক্রীড়া ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৪-০৮ ১২:০৬:৩৬ পিএম     ||     আপডেট: ২০২০-০৪-০৮ ১২:০৬:৩৬ পিএম

জাল পাসপোর্ট নিয়ে প্যারাগুয়ে ঢুকতে গিয়ে আটক হন ব্রাজিলের প্রাক্তন তারকা ফুটবলার রোনালদিনহো। তাঁর সঙ্গে ছিলেন ভাই রবার্ত অ্যাসিস।

গণমাধ্যমে এসেছে, বিশ্বকাপ জয়ী তারকা ১.৬ মিলিয়ন ডলার দিয়ে ছাড়া পেয়েছেন। এর আগে ১.৪ মিলিয়ন ডলার প্রস্তাব করেছিলেন দুই ভাই। কিন্তু বিচারকের কাছে তা পর্যাপ্ত মনে হয়নি।

এবার আরও বেশি অর্থ দিয়ে মুক্তি মিলল রোনালদিনহোর। তবে তাকে গৃহবন্দি থাকতে হচ্ছে। প্যারাগুয়ের জুডিসিয়াল অথোরিটি তাঁর জামিন মঞ্জুর করে হাউস অ্যারেস্টের রায় দিয়েছে।

বিচারক গুস্তাবো আমরিল্লা ভিডিও কনফারেন্সে বলেছেন, ‘রোনালদিনহো এবং তাঁর ভাইকে জামিনে মুক্তি দিয়ে একটি হোটেলে হাউস অ্যারেস্ট হয়ে থাকতে হবে। তাঁরা সেখানে তাদের নিজস্ব খরচে থাকবে। বিষয়টি হোটেল কর্তৃপক্ষকে জানিয়ে দেওয়া হয়েছে।’

অর্থ আদান-প্রদানের বিষয়ে বিচারক বলেছেন, ‘এটা ঠিক প্রচুর অর্থ নেওয়া হয়েছে তাঁদের থেকে। কিন্তু এটা নিশ্চয়তা দিচ্ছে যে তাঁরা শুনানি শেষ না হওয়া পর্যন্ত এখানেই থাকবে।’

কিছুদিন আগে ৪০ এ পা দিয়েছেন ব্রাজিলের কিংবদন্তি ফুটবলার। জেলেই কাটিয়েছেন নিজের জন্মদিন। গত ৪ মার্চ একাধিক অনুষ্ঠানে যোগ দিতে প্যারাগুয়ে পৌঁছান রোনালদিনহো। সেখানে বিমানবন্দরে তাকে ২ হাজার শিশু স্বাগত জানায়। কিন্তু বিমানবন্দর থেকেই তাকে গ্রেপ্তার করে পুলিশ। অবশেষে ৩২ দিন কারাগারে থাকার পর জামিন পেলেন ব্রাজিলের বিশ্বকাপজয়ী তারকা।

 

ঢাকা/ইয়াসিন