ঢাকা, মঙ্গলবার, ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭, ০২ জুন ২০২০
Risingbd
সর্বশেষ:

ভারতে একটি হলেও টেস্ট সিরিজ জিততে চাই: স্মিথ

ক্রীড়া ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৪-০৯ ৭:৫৫:১১ পিএম     ||     আপডেট: ২০২০-০৪-১০ ১২:৩৮:০০ এএম

টেস্টে নম্বর ওয়ান দল ভারত।  বিরাট কোহলির নেতৃত্বে দলটি ঘরের মাঠে যে কোনো দলের জন্য ত্রাস। টানা ১৩ টি সিরিজ জয় তারই প্রমাণ।

উড়তে থাকা ভারতের বিপক্ষে তাদের মাটিতে টেস্ট সিরিজ জয়ের ইচ্ছা প্রকাশ করেছেন অস্ট্রেলিয়ান ব্যাটিং সেনসেশন স্টিভেন স্মিথ। রাজস্থান রয়্যালসের সতীর্থ নিউজিল্যান্ডের লেগ স্পিনার ইশ সোদিকে এমনটাই জানিয়েছেন স্মিথ। এই অজি ব্যাটসম্যান বলেন, ‘আমি ভারতের মাটিতে একটি হলেও টেস্ট সিরিজ জিততে চাই।’

স্মিথ নিজের কথার সাথে আরও যোগ করেন, ‘আমি মনে করি, একজন অজি ক্রিকেটার হিসেবে সবার আগে আমরা অ্যাশেজের কথাই বলে থাকি। এটা অবশ্যই বিশাল কিছু। বিশ্বকাপ জেতাও অসাধারন অর্জন। তবে আমি এখন মনে করি, বিশ্বের এক নম্বর টেস্ট দল ভারতের বিপক্ষে তাদের মাটিতে টেস্ট  জেতা কঠিন কাজের মধ্যে অন্যতম। তাই আমি সেখানে একটি টেস্ট সিরিজ জিততে চাই।’

অস্ট্রেলিয়া সর্বশেষ ভারতের মাটিতে টেস্ট সিরিজ জিতেছে ২০০৪ সালে, রিকি পন্টিংয়ের নেতৃত্বে। পন্টিং একমাত্র অজি অধিনায়ক যিনি ভারতের মাটিতে বোর্ডার-গাভাস্কার টেস্ট সিরিজের ট্রফি জিতেছেন। এখন দেখার বিষয় স্মিথের ইচ্ছের প্রতিফলন ঘটিয়ে সে তালিকায় দ্বিতীয় কোনো অধিনায়কের নাম যুক্ত হয় কিনা।

এ  বছরের শেষে অস্ট্রেলিয়ার মাটিতে টেস্ট সিরিজ খেলার কথা রয়েছে ভারতের। তবে করোনায় সিরিজটি হবে কিনা তা নিয়ে রয়েছে অনিশ্চিয়তা।


ঢাকা/কামরুল