ঢাকা, রবিবার, ২৪ জ্যৈষ্ঠ ১৪২৭, ০৭ জুন ২০২০
Risingbd
সর্বশেষ:

৫০০০ মানুষের ১ মাসের খাবারের দায়িত্ব নিলেন শচীন

ক্রীড়া ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৪-১১ ১:০৩:২৩ এএম     ||     আপডেট: ২০২০-০৪-১১ ১:০৩:২৩ এএম

করোনাভাইরাসে ভারতে এখন পর্যন্ত সাত হাজারের বেশি মানুষ আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মারা গেছেন ২২৯ জন। করোনা প্রতিরোধে ভারতে এখন লকডাউন চলছে। ফলে গরীব ও অসহায় মানুষের খাদ্যভাব দেখা দিয়েছে।

এজন্য ভারতীয় দলের সাবেক ও বর্তমান ক্রিকেটাররা ইতিমধ্যে এগিয়ে এসেছেন। ভারতীয় ‘ক্রিকেটের ঈশ্বর’ শচীন টেন্ডুলকার এর আগে প্রধানমন্ত্রী এবং মহারাষ্ট্রের মুখ্য মন্ত্রীর ত্রাণ তহবিলে ২৫ লাখ রুপি করে মোট ৫০ লাখ রুপি অনুদান দেন। তবে করোনাভাইরাস প্রতিরোধে শচীন থেমে নেই সেখানে।

এবার প্রায় পাঁচ হাজার অভাবী মানুষের এক মাসের খাবারের ব্যবস্থা করছেন ভারতীয় ক্রিকেটের এই জীবন্ত কিংবদন্তি। আর এই কাজে তাঁর সঙ্গে আছে ‘আপনালয়’ নামের এক স্বেচ্ছাসেবী সংস্থা। এই সংস্থার মাধ্যমে শচীন এই কার্যক্রম চালাচ্ছেন। ‘আপনালয়’ সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে এই তথ্য জানায়।

‘লকডাউনের সময় যারা সবচেয়ে বেশি দুর্ভোগে আছে, তাদের সহায়তার জন্য আপনালয়ের পাশে দাঁড়ানোয় শচীন টেন্ডুলকারকে ধন্যবাদ। তিনি এক মাসের জন্য প্রায় পাঁচ হাজার মানুষের খাবারের দায়িত্ব নিচ্ছেন।’

এরপরে শচীনও ‘আপনালয়’ এর প্রশংসা করে রি-টুইট করেছেন। এই বিপর্যয়ের সময়ে মানুষের পাশে দাঁড়ানোয় স্বেচ্ছাসেবী সংস্থাটির প্রশংসা করে তিনি লিখেন, ‘দুঃখী ও দরিদ্র মানুষের সেবায় কাজ অব্যাহত রাখায় আপনালয়কে আমার শুভেচ্ছা। তোমাদের ভালো কাজ চালিয়ে যাও।’


ঢাকা/কামরুল