ঢাকা, বৃহস্পতিবার, ১ শ্রাবণ ১৪২৭, ১৬ জুলাই ২০২০
Risingbd
সর্বশেষ:

৩০ হাজার মানুষের খাবারের জোগান দেবে আর্সেনাল

ক্রীড়া ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৪-১১ ৯:৩২:৩৩ পিএম     ||     আপডেট: ২০২০-০৪-১১ ৯:৫৪:৫০ পিএম

মাঠের ফুটবলে ভালো সময় পার না করলেও মানবিকতায় অন্য সব ক্লাবকে পেছনে ফেলে সবার সামনে এসে দাঁড়ালো আর্সেনাল। করোনাভাইরাসের ফলে ইংল্যান্ডের অসহায়দের সহায়তা করতে অনেকগুলো পদক্ষেপ নিয়ে এগিয়ে আসলো আর্সেনাল।

ইংল্যান্ডে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৮০ হাজার ছুঁয়েছে প্রায়। আর মারা গেছেন প্রায় ১০ হাজার করোনা রোগী। স্বাভাবিকভাবে লকডাউনের মধ্যে রয়েছে পুরো ইংল্যান্ড। এমন অবস্থায় বিপাকে পড়েছে অসংখ্য মানুষ। খাবারের সংকটে ভুগছে অনেকে। আর্সেনাল উদ্যেগ নিয়েছে প্রায় ৩০ হাজার মানুষের খাবারের জোগান দিবে।

নর্থ লন্ডনের ক্লাবটি খাবারের ব্যবস্থা করা ছাড়াও করোনা প্রতিরোধে বিভিন্ন ব্যবস্থা গ্রহণ করেছে। মানুষ যাতে জীবাণুমুক্ত থাকে এজন্য প্রয়োজনীয় স্যানিটাইজারও সরবরাহ করবে ক্লাবটি। শুধু তাই নয়, আর্থিক অনুদান দেওয়ার পরিকল্পনাও গ্রহণ করেছে আর্সেনাল।

নর্থ লন্ডনে করোনা প্রতিরোধ করতে যেসব সংগঠন কাজ করছে সে সব স্থানীয় সংগঠন গুলোতে ১ লাখ পাউন্ড করে দিবে ক্লাব আর্সেনাল। আর কোভিড-১৯ মোকাবিলার জন্য যে ফান্ড গঠন করা হয়েছে সে ফান্ডে ৫০ হাজার পাউন্ড অনুদান দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে ক্লাবটি।

এক বিবৃতিতে গানারদের পক্ষ থেকে জানানো হয়েছে যে, ‘এইচআইএস চার্চের সঙ্গে মিলে প্রায় ১৫ টন জরুরি জিনিসপত্র আইসলিংটনে পাঠানোর কাজ শুরু করেছে আর্সেনাল। জাতীয় স্বাস্থ্যসেবার কর্মীদের সঙ্গে কাজ করার জন্য এরই মধ্যে আর্সেনালের কমিউনিটি স্টাফরা স্বেচ্ছাসেবক হিসেবে নাম লিখিয়েছে।’

প্রিমিয়ার লিগে আর্সেনাল ৮ম স্থানে অবস্থান করছে। শীর্ষে আছে লিভারপুল আর দ্বিতীয় স্থানে আছে ম্যানচেস্টার সিটি।


ঢাকা/কামরুল