ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

আইপিএলে খেলার সামর্থ্য রাখেন মাহমুদউল্লাহ: তামিম

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৩, ৩ মে ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আইপিএলে খেলার সামর্থ্য রাখেন মাহমুদউল্লাহ: তামিম

বাংলাদেশি ক্রিকেটারদের মধ্যে গত ৪-৫ বছরের মধ্যে টি-টোয়েন্টিতে সবচেয়ে বেশি পরিণত ব্যাটিং করেছেন মাহমুদউল্লাহ রিয়াদ। দারুণ দারুণ কিছু জয়ের পাশাপাশি পরিসংখ্যানেও বাকীদের চেয়ে এগিয়ে এই ক্রিকেটার।

২০১৫ সাল থেকে এখন পর্যন্ত টাইগারদের পক্ষে সংক্ষিপ্ত ফরম্যাটে সর্বোচ্চ রান সংগ্রাহক মাহমুদউল্লাহ। সর্বোচ্চ ১৩১ স্ট্রাইক রেটে ১০১৪ রান করেছেন রিয়াদ। এর পাশাপাশি ডানহাতি অফস্পিন জাদু তো আছেই।

পারফরম্যান্স বিচারে বাংলাদেশী ক্রিকেটারদের মধ্যে আইপিএল খেলার সবচেয়ে বেশি সামর্থ্য রাখেন মাহমুদউল্লাহ। এমনটা বিশ্বাস করেন বাংলাদেশের ড্যাশিং ওপেনার তামিম ইকবাল। আজ ইন্সটাগ্রাম লাইভে রিয়াদের সামনেই তাকে এমন কথা বলেন তামিম।

অন্যান্য দেশের ক্রিকেটারদের মতো বাংলাদেশি ক্রিকেটাররাও অনলাইনে আড্ডায় মেতে উঠেছেন। আজ তামিম ও মাহমুদউল্লাহ আড্ডায় নিজেদের ক্রিকেটের মজার স্মৃতি ও বিভিন্ন বিষয়ে কথা বলেছেন।

সেখানে মাহমুদউল্লাহ রিয়াদ আইপিএল খেলার সামর্থ্য রাখেন জানিয়ে তামিম বলেন, ‘সত্যি কথা বলতে আপনি আইপিএলে খেলাটা প্রত্যাশা করেন। আমি আপনাকে আগেও বলেছি রিয়াদ ভাই। এটা আমি অনুভব করি।’ এর কারণ ব্যাখ্যা করতে গিয়ে তামিম আরও যোগ করেন, ‘বিশেষ করে টি-টোয়েন্টি ক্রিকেটে শেষ কয়েক বছর আপনি যেভাবে ব্যাটিং করছেন সেটা দারুণ। আমার কাছে মনে হয়, সেখানে খেলতে না পারাটা আপনার জন্য দুর্ভাগ্যের বিষয়।’

ওয়ানডে অধিনায়কের এমন মন্তব্যের পর মাহমুদউল্লাহ এ নিয়ে বলেন, ‘আইপিএলের প্রতি সবাই লক্ষ্য রাখে। সবাই সেখানে খেলতে চায়, কেননা টুর্নামেন্টটাই ওরকম। এতো চাকচিক্য, এতো ভালো একটা আসর। আমার মনে হয় এটা বিশ্বের সেরা ফ্র্যাঞ্চাইজি আসর। যদি খেলতে পারতাম অবশ্যই ভালো লাগতো। কারণ সবাই চায় ভালো জায়গায় পারফর্ম করতে। ও রকম সুযোগ আসলে ভালো লাগবে। ওটা নিয়ে মন খারাপ করে তো লাভ নেই। চেষ্টা করতে থাকি।’

উল্লেখ্য, বাংলাদেশিদের মধ্যে এই পর্যন্ত আইপিএল খেলেছেন পাঁচ ক্রিকেটার। এদের মধ্যে সবচেয়ে সফল সাকিব আল হাসান। কলকাতা নাইট রাইডার্সের হয়ে দুটি শিরোপা আছে তাঁর দখলে। এছাড়াও মুস্তাফিজুর রহমানও নিজের প্রথম আসরে সানরাইজার্স হায়দরাবাদের হয়ে চমক দেখিয়েছেন। জিতেছেন সেরা ইমার্জিং প্লেয়ারের পুরষ্কারও।

বাকিদের মধ্যে আব্দুর রাজ্জাক রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর হয়ে, মোহাম্মদ আশরাফুল মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে ও মাশরাফি বিন মুর্তজা কলকাতার হয়ে একটি করে ম্যাচ খেলেছেন।
তামিম পুনে ওয়ারিয়র্সের স্কোয়াডে সুযোগ পেলেও খেলতে পারেননি একটি ম্যাচও।


ঢাকা/কামরুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়