ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

১৬ মে শুরু হচ্ছে বুন্দেসলিগা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩১, ৭ মে ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
১৬ মে শুরু হচ্ছে বুন্দেসলিগা

জার্মান ফুটবল লিগ বুন্দেসলিগা শুরু হচ্ছে আগামী ১৬ মে।

ইউরোপিয়ান শীর্ষ লিগগুলোর মধ্যে করোনাভাইরাসের সমস্যা পাশে রেখে সবার আগে শুরু হতে যাচ্ছে বুন্দেসলিগা। জার্মান ফুটবল অ্যাসোসিয়েসন (ডিএফএল) বৃহস্পতিবার বিষয়টি নিশ্চিত করেছে। দেশটির চ্যালেন্সের অ্যাঙ্গেলা মেরকেলের কাছ থেকে সবুজ সংকেত পাওয়ার পরই বল মাঠে গড়ানোর তারিখ ঘোষণা করেছে ডিএফএল। 

সংস্থাটি জানিয়েছে, লিগের বাকি অংশের প্রতিটি ম্যাচই অনুষ্ঠিত হবে পুরোপুরি দর্শকশূন্য স্টেডিয়ামে। বুন্দেসলিগার দ্বিতীয় বিভাগের ম্যাচগুলোও শুরু হবে ১৫ মে থেকে। পাশাপাশি সরকার থেকে আরেকটি শর্তও জুড়ে দেওয়া হয়েছে। লিগে অংশগ্রহণ করা খেলোয়াড়, কোচিং স্টাফ এবং খেলোয়াড়দের সঙ্গে যুক্ত সকলকে নিয়মিত করোনা টেস্ট করাতে হবে। প্রতিটি দলই একজন করে স্বাস্থ্য বিশেষজ্ঞ নিয়োগ দেওয়া হচ্ছে।

লিগের প্রথম দিনই ছয়টি ম্যাচ অনুষ্ঠিত হবে। বরুসিয়া ডর্টমুন্ড ডার্বি এবং শালকে প্রথম দিনই মাঠে নামবে। পরের সপ্তাহে মাঠে নামবে বায়ার্ন মিউনিখ। চলতি মৌসুমের শেষ ম্যাচ অনুষ্ঠিত হবে ২৭ ও ২৮ জুন।

লিগ কমিটির প্রধান নির্বাহী ক্রিস্টিয়ান সেইফার্ট বিবৃতিতে জার্মান সরকারের সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে বলেছেন,‘আজকের সিদ্ধান্ত বুন্দেসলিগার জন্য সুখবর। ক্লাবগুলোকে এখন বড় দায়িত্ব পালন করতে হবে। মেডিকেল গাইডলাইন শৃঙ্খলার সাথে অনুসরণ করতে হবে।’

৫৫ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে বায়ার্ন মিউনিখ। টানা অষ্টম শিরোপার লড়াইয়ে মাঠে নামতে মুখিয়ে বায়ার্ন। ক্লাবটির চেয়ারম্যান কার্ল-হেইনস রুবেমনজি বলেছেন,‘এটা দারুণ অনুভূতি। আমরা খেলা শুরু করতে মুখিয়ে আছি।’ ৪ পয়েন্ট পিছিয়ে থেকে শিরোপার লড়াইয়ে আছে বরুসিয়া ডর্টমুন্ডও। ক্লাবটির প্রধান নির্বাহী হ্যান্স-জোয়াকিম বলেছেন,‘বুন্দেসলিগা কর্তৃপক্ষ যে সিদ্ধান্ত নিয়েছে তাতে আমরা উচ্ছসিত। এ মুহূর্তে এর থেকে ভালো সংবাদ আর হতে পারে না।’


ঢাকা/ইয়াসিন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়