ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বাংলাদেশকে আইসিসি ট্রফি জিতিয়ে শ্বশুরকে পেয়েছেন পাইলট

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:৫৮, ২০ মে ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
বাংলাদেশকে আইসিসি ট্রফি জিতিয়ে শ্বশুরকে পেয়েছেন পাইলট

১৯৯৭ এর আইসিসি ট্রফির ফাইনাল। প্রথমবারের মতো বড় কোনো শিরোপা জয়ের খুব কাছে দাঁড়িয়ে বাংলাদেশ। মার্টিন সুজির করা শেষ ওভারে প্রয়োজন ১১ রান। স্ট্রাইকে খালেদ মাসুদ পাইলট। সুজির করা প্রথম বলেই ছয় হাঁকিয়ে বাংলাদেশের জয়ের পথ সহজ করে দিলেন পাইলট। শেষ পর্যন্ত ৭ বলে ১৫ রান করে ম্যাচ জিতিয়ে মাঠ ছাড়লেন এই উইকেটরক্ষক ব্যাটসম্যান।

আর এই ছোট কিন্তু ঐতিহাসিক ইনিংস পাইলটকে উপহার দিয়েছে অনেক সম্মান, গর্ব। এছাড়াও এই ইনিংসের কল্যাণে খালেদ মাসুদ পাইলট পেয়েছেন তাঁর শ্বশুরকে। এমন মজার তথ্য দিলেন সেই দলের অধিনায়ক ও পাইলটের সতীর্থ আকরাম খান। ‘লাইভ আড্ডা উইথ তামিম ইকবাল’ এ ১৯ মে অতিথি ছিলেন বাংলাদেশের সাবেক তিন ক্রিকেটার মিনহাজুল আবেদীন নান্নু, আকরাম খান ও খালেদ মাসুদ পাইলট। বিশেষ অতিথি ছিলেন পাকিস্তানি গ্রেট ওয়াশিম আকরাম। আর সেখানে পাইলটকে নিয়ে এই মজার তথ্য দেন আকরাম খান।

সাবেক দুই সতীর্থকে নিয়ে স্মৃতিচারণা করার সময় আকরাম খালেদ মাসুদ পাইলটের সেই ফাইনালের ঘটনা মনে করে বলেন, ‘পাইলট বলেছিল, ‘‘শেষ ওভারে যদি ১১ রান করে দলকে জেতাতে পারি। তাহলে এর জন্য আল্লাহ আমার জন্য ভালো এমন কিছু নিয়ে গেলে নিয়ে যাক।’’ কিন্তু আল্লাহ তাঁর কিছু তো নেয়নি। বরং আইসিসির পর সবচেয়ে ভালো জিনিসটা পেয়েছে পাইলট।

এরপরে পাইলটের শ্বশুরকে ফিরে পাওয়ার কাহিনী টেনে আকরাম খান আরও যোগ করেন, ‘সবাই বলে না আইসিসির পরে একজন এটা পেয়েছে তো আরেকজন অন্যকিছু পেয়েছে। পাইলট কী পেয়েছে? আসলে সে যখন আইসিসি খেলতে যায়, তখন কিন্তু সে বিয়ে করে যায়। আর তখন তাঁর শ্বশুর তাকে দেখতে পারতো না। আর যখন আমরা ফিরে আসলাম, তখন দেখলাম, তাঁর শ্বশুর তাকে সোনার চেইন পরিয়ে দিচ্ছে। এ স্মৃতি আমি কখনো ভুলবো না।’



ঢাকা/কামরুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়