ঢাকা, সোমবার, ১১ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৫ মে ২০২০
Risingbd
সর্বশেষ:

আসর শুরু করতেই নতুন করে একজন করোনায় আক্রান্ত বুন্দেসলিগায়

ক্রীড়া ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৫-২২ ১১:৩৯:৫৯ পিএম     ||     আপডেট: ২০২০-০৫-২৩ ১২:১৭:০৪ এএম

করোনা সঙ্কট পাশ কাটিয়ে ইউরোপের অন্য সব শীর্ষ লিগের মধ্যে সর্বপ্রথম মাঠে নেমেছে জার্মান বুন্দেসলিগার ফুটবলাররা। ইতিমধ্যে গত সপ্তাহে ৯টি ম্যাচও খেলা হয়েছে বুন্দেসলিগায়। এই প্রতিযোগিতার দ্বিতীয় বিভাগের ক্লাবগুলোও মাঠে নেমেছে গত সপ্তাহে। তবে সপ্তাহ না পেরোতেই বুন্দেসলিগায় আবারও করোনার হানা।

লিগ শুরুর আগেই দ্বিতীয় বিভাগের (বুন্দেসলিগা-২) ক্লাব ডায়নামো ড্রেসডেনের চারজন ফুটবলারের করোনা পজেটিভি ছিল। তবে এই সপ্তাহে এসে সে সংখ্যা না কমে বেড়ে দাঁড়িয়েছে ৫ জনে। নতুন করে ১ জন করোনা আক্রান্ত হয়েছে ক্লাবটির। আর এই তথ্য নিশ্চিত করেছে ডায়নামো ক্লাব কর্তৃপক্ষ।

নিজেদের ওয়েবসাইটে তারা জানিয়েছে, বুধবার পঞ্চমবারের মত ক্লাবের ফুটবলারদের টেস্ট করা হয়। তাতেই আরো একজনের করোনা পজিটিভ হিসেবে পাওয়া গেছে।

তবে ইতিমধ্যে সেই খেলোয়াড়, তার সংস্পর্শে আসা কোচিং স্টাফ, তাদের সংস্পর্শে আসা ব্যক্তিদের বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টাইনে নিয়ে গেছে ডায়নামো ড্রেসডেন কর্তৃপক্ষ।

৯ মে প্রথমবারের মতো করোনা টেস্ট করা হয় ডায়নামো ড্রেসডেন ক্লাবের সকলকে। ওই সময় দুই ফুটবলারের শরীরে করোনাভাইরাস পাওয়া গিয়েছিল। সে সময় ডায়নামো ড্রেসডেনের সবাইকে ১৪ দিনের কোয়ারেন্টাইনে যাওয়ার নির্দেশ দেয় স্থানীয় স্বাস্থ্য বিভাগ। তখন থেকেই কোয়ারেন্টাইনে আছে খেলোয়াড় ও কোচিং স্টাফরা। এরমধ্যে নতুন করে আক্রান্ত হওয়ার খবর পাওয়া যায়।

এদিকে ডায়নামো ড্রেসডেনের পক্ষ থেকে বলা হয়েছে চতুর্থ এবং পঞ্চম দফায় টেস্টের পর আক্রান্ত খেলোয়াড় ছাড়া বাকি যাদেরকে নেগেটিভ পাওয়া গেছে, শনিবার থেকে তারা অনুশীলন শুরু করতে পারবে।

গত সপ্তাহের রোববার হ্যানোভারের সঙ্গে ম্যাচ ছিল ডায়নামো ড্রেসডেনের। কিন্তু কোয়ারেন্টাইনে থাকার কারণে তারা সেই ম্যাচ খেলতে পারেনি। ম্যাচটির জন্য পরবর্তীতে নতুন তারিখ নির্ধারণ করা হয়েছে ৩ জুন। এদিকে ৩১ মে স্টুর্টগার্টের বিপক্ষে ম্যাচ রয়েছে তাদের। তবে দেখার বিষয় খেলার জন্য পূর্ণ স্কোয়াড সাজাতে পারে কিনা ক্লাবটি।

 

ঢাকা/কামরুল